Ads2

Realme C53 দাম কত

Realme C53 দাম কত


Realme C53 একটি জনপ্রিয় স্মার্টফোন যা সাশ্রয়ী দামে প্রয়োজনীয় বৈশিষ্ট্য এবং পারফরম্যান্সের মিশ্রণ সরবরাহ করে। এর অসাধারণ ডিজাইন, বড় ডিসপ্লে, দীর্ঘস্থায়ী ব্যাটারি এবং অতুলনীয় ক্যামেরা স্মার্টফোন ব্যবহারকারীদের সকল চাহিদা পূরণ করে। আজকে আমরা আলোচনা করতে চলেছি Realme C53 দাম কত এবং এর বিস্তারিত স্পেসিফিকেশন ও অন্যান্য বৈশিষ্ট্য। যারা রিয়েলমির এই মডেলের ফোনটি কিনবেন বলে ভাবছেন তারা এই আর্টিকেলটি শেষ পর্যন্ত পড়তে পারেন। এতে করে আপনারা realme c53 সম্পর্কে বিস্তারিত ধারণা পেয়ে যাবেন। 


রিয়েলমি C53 বাংলাদেশ প্রাইস


অনেকেই realme c53 মোবাইল কি কিনবেন। তাই এর বাংলাদেশ প্রাইস বা বাংলাদেশের দাম কত তা গুগলে সার্চ করে থাকেন। বাংলাদেশে এই স্মার্টফোনটি অফিসিয়ালি ৩১ মে ২০২৩ সালে বাজারে এসেছে। বর্তমানে realme c53 6/128 GB ভেরিয়েন্টের অফিসিয়াল দাম হচ্ছে ১৫,৯৯৯ টাকা। আগে এই ফোনটির দাম আরো ২০০০ টাকা বেশি ছিল। তবে বর্তমানে realme অফিসিয়ালি ২০০০ টাকা ডিসকাউন্ট দিয়ে ফোনটি বিক্রি করছে।


Realme C53 এর বিস্তারিত স্পেসিফিকেশন


Realme C53 স্মার্টফোনটি অসাধারণ কিছু স্পেসিফিকেশন নিয়ে বাজারে অন্যান্য ফোনকে কমপিট করছে। মধ্যে রয়েছে 33 ওয়াটের ফাস্ট চার্জিং, 90Hz রিফ্রেশ রেট ইত্যাদি সব অসাধারণ ফিচার। নিচে এই ফোনটির বিস্তারিত স্পেসিফিকেশন বর্ণনা করা হয়েছে। 


রিয়েলমি C53 এর ডিসপ্লে ও ডিজাইন


Realme C53 তে একটি 6.74-inch HD+ IPS LCD টাচস্ক্রিন সহ একটি U-notch ডিজাইনের ডিসপ্লে রয়েছে। ডিসপ্লেটি 720 x 1600 পিক্সেলের রেজোলিউশন প্রদান করে, যা মাল্টিমিডিয়া কনজিউম এবং দৈনন্দিন ব্যবহারের জন্য একটি ভালো অভিজ্ঞতা প্রদান করে। এছাড়া এতে রয়েছে 90Hz রিফ্রেশ রেট যা ব্যবহারকারীর অভিজ্ঞতাই ভালো অ্যানিমেশন এবং স্ক্রোলিং যুক্ত করে।


ডিজাইনের দিক থেকে ফোনটি গোল্ডেন এবং কালো রঙের মধ্যে পাওয়া যায়। এতে প্লাস্টিক বডি ব্যবহার করা হয়েছে এবং ব্যাক প্যানেলে এক ধরনের টেক্সচার দেওয়া হয়েছে। এই ফোনটির বডি ডায়মেনশন হচ্ছে 167.3 x 76.7 x 7.49 মিলিমিটার এবং ওজন 182 গ্রাম। বাজেট বান্ধব ফোন হওয়া সত্ত্বেও এর ডিজাইন আপনাকে প্রিমিয়াম ফিল দিতে প্রস্তুত। 


Realme C53 এর ক্যামেরা


ক্যামেরা সেকশনে রিয়েলমি c53 তে একটি 50 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং 0.3-মেগাপিক্সেল ডেপথ সেন্সর সহ একটি ডুয়াল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। এছাড়া এটি দিয়ে Full HD (1080p) ভিডিও রেকর্ডিং করা যায় যা বিভিন্ন কাজে ব্যবহার উপযোগী। f/2.0 এর অ্যাপারচার এর 8 মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরাটি সেলফি এবং ভিডিও কলের জন্য উপযুক্ত, যদিও এটি শুধুমাত্র HD(720p) ভিডিও রেকর্ডিং সাপোর্ট করে।

Realme C53 এর পারফরম্যান্স এবং সফটওয়্যার


Realme C53 Unisoc Tiger T612 (12 nm) চিপসেট দ্বারা চালিত, 6 GB RAM এবং 1.8 গিগাহার্টজ পর্যন্ত একটি অক্টা-কোর প্রসেসর এর সাথে যুক্ত। যদিও এই কনফিগারেশনটি সর্বোচ্চ পারফরম্যান্স দিতে পারেনা, তবে ওয়েব ব্রাউজিং, সোশ্যাল মিডিয়া ব্রাউজিং এবং হালকা গেমিং এর মত দৈনিন্দ্য জীবনের কাজগুলো খুব সহজেই করা সম্ভব। তবে ১৬ হাজার টাকা বাজেটের মধ্যে এটি ভালো পারফরমেন্সি প্রদান করবে। 


ডিভাইসটি অ্যান্ড্রয়েড 13-এ রিয়েলমি ইউআই তে চলে যা একটি ক্লিন এবং সহজ ইন্টারফেস সরবরাহ করে। রিয়েলমির এই নিজস্ব ইউআই সফটওয়্যার অপটিমাইজেশন নিশ্চিত করতে সহায়তা করে যা সকল ব্যবহারকারীর অভিজ্ঞতা বাড়ায়।


Realme C53 এর ব্যাটারি লাইফ ও চার্জিং


রিয়েলমি C53-এর অন্যতম বৈশিষ্ট্য হল এর ব্যাটারি লাইফ। একটি 5000 mah লিথিয়াম পলিমার ব্যাটারি ব্যবহার করা হয়েছে এই ফোনটিতে। যা দিয়ে আপনি এক চার্জে দৈনিন্দ্য জীবনের সকল কাজ সম্পূর্ণ করতে পারবেন। অর্থাৎ ফোনটি কে বারবার চার্জ করার অসুবিধা থাকছে না। একবার চার্জ করলে আপনি অনায়াসেই সারাদিন কাটিয়ে দিতে পারবেন। এছাড়াও এই ফোনটি 33W ফাস্ট চার্জিং সুবিধা দিয়ে থাকে। যা 31 মিনিটের মধ্যে প্রায় 50% চার্জ করতে সক্ষম। তাই যদি আপনি এর চার্জ শেষও করে ফেলেন তাহলে অল্পসময় চার্জ করেই আবার ব্যবহার করতে পারবেন।

Realme C53 এর অন্যান্য বৈশিষ্ট্য


নেটওয়ার্কের ক্ষেত্রে realme c53 স্মার্টফোনটি 2G 3G এবং 4G নেটওয়ার্ক সাপোর্ট করে। যা মেসেজিং, কল এবং ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য যথেষ্ট। এছাড়াও এতে ডুয়াল ন্যানো সিম স্লট, ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই হটস্পট, ব্লুটুথ 5.0, এলই, জিপিএস, ইউএসবি v2.0 ইত্যাদি সুবিধা তো রয়েছেই। চার্জিং এবং ডেটা ট্রান্সফারের জন্য একটি ইউএসবি টাইপ-সি পোর্ট রয়েছে। নিরাপত্তার জন্য ফোনটিতে রয়েছে একটি সাইড মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। 

Realme C53 এর কিছু ভালো দিক 


- অসাধারণ প্রেমিয়াম লুক

- 90Hz রিফ্রেশ রেট সহ 6.74-ইঞ্চি HD+ ডিসপ্লে

- 6/128 জিবি RAM এবং ROM

- অসাধারণ ক্যামেরা সেটআপ 

- 5000mAh ব্যাটারি, 33W ফাস্ট চার্জিং

Realme C53 এর কিছু খারাপ দিক 


- কোনরকম ডিসপ্লে প্রোটেকশন নেই

- তুলনামূলক দুর্বল একটি চিপসেট

- ফুল এইচডি প্লাস ডিসপ্লে নেই

উপসংহার


Realme C53 একটি বাজেট স্মার্টফোন যা প্রতিদিনের ব্যবহারের জন্য প্রয়োজনীয় বৈশিষ্ট্য এবং পারফরম্যান্স দিয়ে থাকে। আজকের আর্টিকেলে আমরা realme c53 এর দাম এবং বিস্তারিত স্পেসিফিকেশন নিয়ে আলোচনা করেছি। আমাদের আর্টিকেলে ব্যবহার করা সবগুলো তথ্য ইন্টারনেট থেকে সংগ্রহ করা হয়েছে। আর্টিকেলটি ভাল লেগে থাকলে অবশ্যই কমেন্ট করে জানাবেন। এবং আপনার পরিচিত বন্ধু-বান্ধবের সাথে আমাদের ওয়েবসাইটটি শেয়ার করতে ভুলবেন না ধন্যবাদ।

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Ads3