Ads2

Oppo A16 দাম কত

Oppo A16 দাম কত


হ্যালো, আজকে আমরা আলোচনা করতে চলেছি Oppo A16 স্মার্টফোনটি নিয়ে। যারা Oppo A16 স্মার্টফোনটির দাম কত এবং এর বিস্তারিত স্পেসিফিকেশন সম্পর্কে জানতে চান তাদের জন্য আজকের এই পোস্টটি। 17 জুলাই 2021-এ প্রকাশিত Oppo A16 ফোনটি সাশ্রয়ী দামের মধ্যে অধিক কার্যকারিতার মিশ্রণ নিয়ে বাজারে এসেছে। যা বাংলাদেশের বাজেট সচেতন ব্যবহারকারীর জন্য একটি আকর্ষণীয় পছন্দ।

বাংলাদেশে Oppo A16 দাম কত


Oppo A16 বাজারে আসার সাথে সাথে এটি ভালো সারা ফেলেছে।  3/32 GB ভেরিয়েন্টের জন্য 13,990 টাকা এবং 4/64 GB ভেরিয়েন্টের জন্য 16,990 টাকা দাম নির্ধারণ করা হয়েছে। Oppo A16 দৈনন্দিন ব্যবহারকারীদের চাহিদা পূরণ করে এমন বেশ কয়েকটি উল্লেখযোগ্য বৈশিষ্ট্য নিয়েই বাজারে এসেছে। তবে বর্তমানে এই ফোনটি আর কন্টিনিউ হচ্ছে না মানে নতুন করে তৈরি করা হচ্ছে না।

Oppo A16 এর বিস্তারিত স্পেসিফিকেশন


অনেকেই এই মোবাইলটি কিনতে ইচ্ছুক তাই এর বিস্তারিত স্পেসিফিকেশন কি তা নিয়ে প্রশ্ন করে থাকেন। নিচে আমরা এই মোবাইলটির সম্পূর্ণ বিস্তারিত স্পেসিফিকেশন আলোচনা করেছি। অবশ্যই পোস্টটি শেষ পর্যন্ত পড়ার অনুরোধ রইলো। 


Oppo A16 এর ডিসপ্লে ও ডিজাইন


Oppo A16 তে রয়েছে 6.52-inch HD+ IPS LCD টাচস্ক্রিন ডিসপ্লে। 720 x 1600 পিক্সেলের রেজোলিউশন এবং 269 পিপিআই পিক্সেল ডেনসিটি। এটি প্লাস্টিক বডির একটি ফোন। যার ডাইমেনশন 163.8 x 75.6 x 8.4 মিলিমিটার। ফোনটির সর্বমোট ওজন ১৯০ গ্রাম। ডিসপ্লেটি ফুল ভিউ ওয়াটার ড্রপ নচ ডিজাইনে তৈরি করা। এটি মাল্টিমিডিয়া ব্যবহার এবং গেমিংয়ের জন্য একটি ইমার্সিভ ডিসপ্লে অফার করে।


Oppo A16 এর ক্যামেরা সেকশন


13 মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা, 2 মেগাপিক্সেল ডেপথ সেন্সর এবং 2 মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা সহ ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপের সাথে Oppo A16 বাজারে এসেছে যা গ্রাহকদের ফটোগ্রাফি অভিজ্ঞতাকে অনেকাংশে বৃদ্ধি করে। ক্যামেরা সেটআপে পিডিএএফ (ফেস ডিটেকশন অটোফোকাস) এলইডি ফ্ল্যাশ এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিংয়ের মতো বৈশিষ্ট্য রয়েছে। যা ব্যবহারকারীদের বিভিন্ন আলোতে প্রাণবন্ত ছবি তুলতে সহায়তা করে। 


সামনে f/2.0 অ্যাপারচার, এইচডিআর সাপোর্ট এবং ফুল এইচডি ভিডিও রেকর্ডিংয়ের সাথে একটি 8-মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে, যা চকচকে এবং পরিষ্কার সেলফি সহ ভিডিও কলিং এর অভিজ্ঞতা বৃদ্ধি করে।


Oppo A16 এর পারফরম্যান্স ও ব্যাটারি


একটি মিডিয়াটেক হেলিও G35 চিপসেট 3 এবং 4 জিবি RAM এর সাথে যুক্ত, অক্টা-কোর সিপিইউ, 2.35 গিগাহার্টজ পর্যন্ত ক্লক করে। দৈনন্দিন কাজ এবং মাল্টিটাস্কিংয়ের জন্য ভালো পারফরম্যান্স দিয়ে থাকে এই কনফিগারেশন। এছাড়াও ওয়েব ব্রাউজিং এবং হালকা থেকে মাঝারি গেম খেলার জন্য পর্যাপ্ত শক্তি সরবরাহ করতে পারে। PowerVR GE8320 জিপিইউ ডিভাইসটির গেমিং এবং গ্রাফিক্স পারফরম্যান্সকে বৃদ্ধি করেছে।


Oppo A16 এর স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যগুলির মধ্যে একটি হল এর বিশাল 5000 mah ব্যাটারি, যা ঘন ঘন চার্জ না করে বেশি সময় ব্যবহারের জন্য দীর্ঘ ব্যাটারি লাইফ দিয়ে থাকে। তাছাড়া ডিভাইসটি 10W ফাস্ট চার্জিং সাপোর্ট করে, যা ব্যবহারকারীদের প্রয়োজন অনুযায়ী দ্রুত ফোন চার্জ করার সুবিধা দেয়। 


Oppo A16 এর অন্যান্য বৈশিষ্ট্য


Oppo A16 তে 32 GB বা 64 GB স্টোরেজ রয়েছে যা একটি ডেডিকেটেড মাইক্রোএসডি স্লটের মাধ্যমেও প্রসারিত করা যায়। নেটওয়ার্কের ক্ষেত্রে ডিভাইসটি 2G, 3G এবং 4G নেটওয়ার্ক সাপোর্ট করে যা কল, মেসেজিং এবং ইন্টারনেট ব্রাউজিংয়ের জন্য পর্যাপ্ত স্পিড দিতে পারে। এছাড়াও রয়েছে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই, ব্লুটুথ v5.0, জিপিএস, এফএম রেডিও, ইউএসবি v2.0, ইউএসবি টাইপ-সি এবং ওটিজি সাপোর্ট।


Oppo A16 Android 11 এ ColorOS 11.1 এর সাথে চলে। অতিরিক্ত নিরাপত্তার জন্য ফেস আনলক সহ সুবিধাজনক এবং সুরক্ষিত আনলকিংয়ের জন্য একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে।

Oppo A16 এর কিছু ভালো দিক


- 6.52 ইঞ্চি এইচডি+ ডিসপ্লে

- ডিফারেন্ট RAM ও ROM ভ্যারিয়েন্ট

- ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ

- 5000 mAh ব্যাটারি, 10W ফাস্ট চার্জিং

Oppo A16 এর কিছু খারাপ দিক


- লো পারফরম্যান্স চিপসেট

- কোনো ডিসপ্লে প্রটেকশন নেই

উপসংহার


আজকে আমরা এই পোষ্টের মাধ্যমে Oppo A16 এর দাম কত এবং এর বিস্তারিত স্পেসিফিকেশন নিয়ে আলোচনা করেছি। আপনি যদি একটি বাজেটবান্ধব স্মার্টফোন খুঁজে থাকেন তাহলে এই ফোনটি আপনার জন্য একটি ভালো অপশন হতে পারে। আমাদের দেওয়া সবগুলো তথ্য-ই ইন্টারনেট থেকে সংগ্রহ করা। যেকোনো সময় স্মার্টফোনগুলোর দাম পরিবর্তন হতে পারে। আমাদের পোস্টটি ভালো লাগলে অবশ্যই শেয়ার করবেন, ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Ads3