Type Here to Get Search Results !

২০২৪ সালের সূর্য গ্রহণ কত তারিখে

২০২৪ সালের সূর্য গ্রহণ কত তারিখে


২০২৪ সালের সূর্যগ্রহণ কত তারিখে হবে এ বিষয়ে অনেকেরই জানা নেই। ইতিমধ্যে আমরা অনেকেই জেনেছি যে ২০২৪ সালে সূর্যগ্রহণ হবে। কিন্তু ২০২৪ সালের কত তারিখের কত মাসে সূর্যগ্রহণ হবে এটা অনেকেরই জানা নেই। তাই আজকের পোস্টে ২০২৪ সালে সূর্যগ্রহণ কোন সময়ে হবে তা তুলে ধরা হয়েছে:-



সূর্যগ্রহণ কি এবং কেন হয় 


সূর্য চাঁদ ও পৃথিবীর যখন একই সরলরেখায় থাকে আর এই সময় সূর্য এবং পৃথিবীর ঠিক মাঝখানে যদি চাঁদ এসে পড়ে তখন চাঁদের আড়ালে সূর্য ঢাকা পড়ে যায়। তখন পৃথিবী থেকে সূর্যকে দেখতে অনেকটা কালো দেখায়। আর একেই সূর্য গ্রহণ বলা হয়ে থাকে। 



২০২৪ সালের সূর্য গ্রহণ বাংলাদেশ সময়


২০২৪ সালের এপ্রিল মাসের ৮ তারিখে বছরের প্রথম সূর্যগ্রহণ লাগবে। এটি হবে অনেকটা পূর্ণ সূর্যগ্রহণ। পশ্চিম ইউরোপ, উত্তর আমেরিকা, আটলান্টিক মহাসাগর অঞ্চল, প্রশান্ত মহাসাগর অঞ্চল, ও যারা আর্টিকে রয়েছেন তারা এই সূর্য গ্রহণ দেখতে পাবেন। 



তারপরে এই বছরে আরও একটি সূর্য গ্রহন হতে চলেছে। নতুন সূর্যগ্রহণটি হবে ২০২৪ সালের ২ই অক্টোবর। এই সূর্যগ্রহণটা অনেকটা কঙ্কনাকৃতি গ্রহণ হবে। তবে বাংলাদেশে এই সূর্যগ্রহণটি শুরু হবে ৯:৪২ রাতের দিকে। তাই এই সূর্যগ্রহণটি বাংলাদেশেও দেখা যাবে না। 




শেষ কথা, আশা করি ইতিমধ্যে ২০২৪ সালের সূর্য গ্রহণ কত তারিখে বা কখন শুরু হবে এটা অনেকেরই জানা হয়ে গিয়েছে। তারপরেও যদি সূর্যগ্রহণ নিয়ে কোন প্রশ্ন থেকে থাকে তাহলে কমেন্ট করে জানাতে পারেন। 

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies