Ads2

ভাষার মূল ভিত্তি কি?

ভাষার মূল ভিত্তি কি?


ভাষার মূল ভিত্তি কি এই নিয়ে অনেকের প্রশ্ন রয়েছে। মানুষ তার মনের ভাব প্রকাশ করার জন্য কন্ঠ ধ্বনি এবং হাত পা চোখ ইত্যাদি অঙ্গ প্রত্যঙ্গের সাহায্যে ইঙ্গিত করে থাকে। সহজভাবে বলতে গেলে কন্ঠ ধ্বনির সাহায্যে মানুষ যত দ্রুত মনের ভাব প্রকাশ করতে পারে আকার ইঙ্গিতের মাধ্যমে সেটা পারেনা। কন্ঠ ধ্বনি বলতে আমরা মুখ,ও নাকের মাধ্যমে যে শব্দ বাহির করে থাকি।ভাষার মূল ভিত্তি নিয়ে অনেকের জানা নেই বা ভাষার মূল ভিত্তি কি এই নিয়ে যারা দ্বিধাদ্বন্ধে রয়েছেন তারা পোস্টটি অবশ্যই মনোযোগ সহকারে পড়বেন। 


ভাষার মূল ভিত্তি কি 


ভাষা ব্যবহার করে মনের ভাব প্রকাশ করা হয়। অর্থাৎ আপনি কোন ব্যক্তিকে কি করতে বলছেন সেটা আপনার মুখের ভাষার মাধ্যমে করা হয়ে থাকে। ভাষার মূল ভিত্তি হলো ধ্বনি। এই ধ্বনি ব্যবহার করার মাধ্যমে ভাষা অনেক সহজ হয় এবং সবার কাছে এটা বোধগম্য হয়ে থাকে। সারা পৃথিবীতে মানুষ মনের ভাব প্রকাশ করার জন্য কোন না কোন ভাষা ব্যবহার করে চলেছে। 



উপসংহার: আশা করি ইতিমধ্যে ভাষার মূল ভিত্তি কি এই বিষয়ে পরিপূর্ণ ধারণা পেয়ে গিয়েছেন। তারপরেও যদি ভাষার মূল ভিত্তি নিয়ে কোন ধরনের প্রশ্ন থেকে থাকে তাহলে অবশ্যই কমেন্ট করার মাধ্যমে জানাতে পারেন। ধন্যবাদ। 

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Ads3