Type Here to Get Search Results !

রোমানিয়া ভিসা আপডেট ২০২৩ / রোমানিয়ার A To Z বিস্তারিত

 রোমানিয়া ভিসা আপডেট ২০২৩ / রোমানিয়ার A To Z বিস্তারিত 


আমাদের আর্টিকেলটি হচ্ছে রোমানিয়ার ভিসার ব্যাপার নিয়ে।যারা বাংলাদেশ থেকে যারা রোমানিয়া যেতে চান তাদের জন্য আজকের আর্টিকেলটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। 

রোমানিয়া ভিসা আপডেট ২০২৩
রোমানিয়া ভিসা আপডেট ২০২৩


রোমানিয়া নিয়ে থেকে সহজে ইউরোপ দেশ গুলোতে যাওয়া যায় বলে তাই সবাই রোমানিয়া যেতে চাই।আগে রোমানিয়ার ভিসা অনেক সহজে হয়ে যেত এখনকার সময়ে রোমানিয়ার ভিসা পেতে অনেক কষ্ট হয়।


এখনকার বর্তমান সময়ে রোমানিয়ার ভিসার আপডেট হচ্ছে যারা বাংলাদেশ থেকে রোনানিয়া যেতে চান তাদের জন্য গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে এখন বাংলাদেশ থেকে রোমানিয়ার হয় না।আপনি যদি সত্যি রোমানিয়ে যেতে চান তাহলে ভিসার আবেদনের জন্য আপনাকে ভারতে অবশ্যই যেতে হবে।


রোমানিয়ার এখন ভিসার আবেদন ভারতের দিল্লি দূতাবাস থেকে করতে হবে।ভিসা আবেদন করার পরে তারা আপবার সাক্ষাৎকার নিবেন।সেই সাক্ষাৎকার নেওয়ার সময় আপনাকে দিন,তারিখ ও সময় আপনাকে তারা জানিয়ে দেবেন।আপনি চাইলে সে সাক্ষাৎকারে রোমানিয়ার ভাষা কিংবা ইংরেজি ভাষায় উত্তর দিতে পারবেন।


আপনাদের জানিয়ে রাখা ভালো আমাদের বাংলাদেশের মাঝে রোমানিয়ার দূতাবাস থাকলেও বর্তমানে তারা বাংলাদেশি নাগরিকদের ভিসা আবেদন ভারতের দিল্লি থেকে গ্রহণ করছে।আমাদের আজকের আর্টিকেলে রোমানিয়া ভিসার ব্যাপারে আরো কিছু তথ্য নিয়ে দেওয়া হল।তা আপনারা দেখে নিন।


এখন কি রোমানিয়ার ভিসা হচ্ছে? 

হ্যাঁ,অবশ্যই এখন রোমানিয়ার ভিসা হচ্ছে। তারা এখনো রোমানিয়ার ভিসা দিচ্ছে। বাংলাদেশের নাগরিক এখনও রোমানিয়ার ভিসার জন্য আবেদন করতে পারবে।


তবে সবচেয়ে বড় কথা হল আগে রোমানিয়ার ভিসার জন্য বাংলাদেশ থেকে আবেদন করা যেত।এখনকার সময়ে রোমানিয়ার ভিসার জন্য বাংলাদেশ থেকে আবেদন করা যায় না।এখনকার সময়ে রোমানিয়ার ভিসার জন্য আবেদন করতে হলে আপনাকে ভারতের দিল্লি দূতাবাস থেকে ভিসার জন্য আবেদন করতে হবে।


আপনি চাই কয়েক রকমের ভিসায় রোমানিয়া যেতে পারবেন।যেমন ওয়ার্ক পারমিট ভিসা,ভিজিট ভিসা,স্টুডেন্ট ভিসা ইত্যাদি।আরো অনেক ধরনের ভিসা রয়েছে আপনি চাই সেই ভিসা গুলো দিয়ে বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে পারবেন। 


রোমানিয়া যেতে কি কি লাগে? 


এক দেশ থেকে অন্য দেশে যাওয়ার জন্য অনেকগুলো ডকুমেন্টস এর প্রয়োজন হয় এটায় স্বাভাবিক।আপনার ডকুমেন্টসগুলো যদি সঠিক হয় তাহলে আপনার সাথে কেউ দ্বিমত করার সুযোগ পাবে না। বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে যে কাগজপত্রগুলো দরকার সেগুলো নিচে দেওয়া হল।

১) রোমানিয়ার ভিসার আবেদন পরম 

২) সর্বনিম্ন আপনার পাসপোর্ট এর ছয়মাস মেয়াদী হতে হবে। 

৩) আপনার জাতীয় পরিচয় পত্রের কপি 

৪) সদ্য তোলা ছবি

৫) শিক্ষাগত যোগ্যতার সনদ কপি ( প্রয়োজন অনুযায়ী) 

৬) কাজের দক্ষতা সার্টিফিকেট ( প্রয়োজন অনুযায়ী)  

৭) পুলিশ কিয়ারেন্স 

উপরে দেওয়া এগুলো হচ্ছে প্রাথমিক ডকুমেন্টস। এর বাইরে ও কিন্তু ভিসা এবং কাজের ধরণ অনুসারে অন্যান্য ডকুমেন্টের প্রয়োজন হতে পারে। প্রাথমিকের ডকুমেন্টগুলো অবশ্যই আপনার কাছে থাকতে হবে। 


বাংলাদেশ থেকে রোমা নিয়ে যেতে কত লাখ টাকা লাগে? 


রোমানিয়া ভিসার দাম কত

সরকারিভাবে গেলে টাকা লাগবে ৫-৬ লাখ টাকা।আর এজেন্সির মাধ্যমে যান তাহলে আপনার খরচ হবে ৮-১০ লাখ টাকা।


এই প্রশ্নটার উত্তর সকলে জানতে চাই। আপনি রোমানিয়া যাওয়ার জন্য ভিন্ন ভিন্ন ভিসাতে ভিন্ন ভিন্ন টাকা প্রয়োজন হবে। তবে আপনি যদি ওয়ার্ক ফরমেট ভিসাতে রোমানিয়াতে যান। যদি আপনি সরকারি ভাবে রোমানিয়াতে যান তাহলে আপনি ৫ লক্ষ থেকে ৬ লক্ষ টাকার ভিতরে রোমানিয়াতে চলে যেতে পারবেন।


রোমানিয়া যেতে কত টাকা লাগে


আর কিন্তু আপনি সরকারিভাবে না গেলে কোন এজেন্সির মাধ্যমে যেতে চান তাহলে আপনার রোমানিয়াতে যেতে খরচ হবে আট থেকে দশ লক্ষ টাকা।অনেক ক্ষেত্রে দেখা যায় এর থেকেও কিন্তু বেশি টাকা খরচ হতে পারে। 


রোমানিয়ার ভিসা কত দিনে পাওয়া যায়? 


রোমানিয়া ভিসা কত দিনে পাওয়া যায়?  এটা নির্ভর করবে আপনার ভিসার ধরনের উপরে। ভিসা আবেদনের পর থেকে ১৫ থেকে ৬০ দিনের ভিতরে ভিসা প্রসেসিং এর কাজ শেষ হয়ে যায়। 


আর রোমানিয়ার ভিসা হাতে পেতে হলে আপনার সময় লাগবে ৯০ দিন থেকে ১২০ দিন পর্যন্ত। এর থেকে আরও বেশি ও সময় লাগতে পারে। কেননা এটা নির্ভর করে আপনার ভিসার ধরনের উপরে। 


রোমানিয়াতে কোন কাজের চাহিদা বেশি?


যারা কাজের ভিসাতে রোমানিয়াতে যেতে চান তাদের জেনে রাখা ভালো রোমানিয়াতে কোন কাজের বেশি চাহিদা রয়েছে। যে কাজগুলোর বেশি চাহিদা  রয়েছে সে ভিসাগুলোতে রোমানিয়া যাইতে পারেন তাহলে ভালো টাকা-পয়সা ইনকাম করতে পারবেন।নিচে অনেকগুলো কাজের চাহিদা দেওয়া হল। 

১) গার্মেন্টস 

২) স্টোরকিপার 

৩) সেলসম্যান 

৪) প্রযুক্তি বিষয়ের কাজ 

৫) কনস্ট্রাকশন

৬) দোকান বা ফ্যাক্টরির কাজ 

৭) কম্পিউটার অপারেটর 

৮) ক্লিনার 

৯) কৃষিকাজ 

১০) ড্রাইভার 

১১) মেকানিক্যাল 

১২) ইলেকট্রিশিয়ান 

উপরের দেওয়া কাজগুলো সাইদা অনেক বেশি রোমানিয়াতে। আপনি যদি এ কাজগুলোর মাঝে যেকোনো একটাতে দক্ষ পান হয়ে থাকেন তাহলে রোমানিয়া তে গিয়ে ভালো পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। 


রোমানিয়া বেতন কেমন


যারা কোনো কাজ জানে না রোমানিয়াতে যান তাদের বেসিক বেতন হচ্ছে ৫০ হাজার থেকে ৮০,০০০ হাজার পর্যন্ত। তবে আপনার বেসিক বেতন কত টাকা হবে সেটা নির্ভর করবে সেটা আপনার কাজের উপরে।এগুলো হচ্ছে রোমানের বেসিক বেতন। 


রোমানিয়া বেতন কত

আপনি যদি কাজ জানেন তাহলে আপনি রোমানিয়াতে গিয়ে এর চেয়ে অনেক বেশি পরিমাণে টাকা ইনকাম করতে পারবেন। তবে বর্তমান সময়ে রোমানিয়াতে বেসিক বেতন দিচ্ছে ৫০,০০০ থেকে ৮০,০০০ হাজার টাকার মত।


১) রোমানিয়ার ১ ইউরো বাংলাদেশের কত টাকা

উত্তর- ১ ইউরো সমান বাংলাদেশের টাকাতে হয় ২৩.৮২ টাকা।

২) রোমানিয়া টাকা বাংলাদেশের কত টাকা

উত্তর- রোমানিয়ার এক টাকা বাংলাদেশ সমান ২৩.৮২ টাকা।

৩) রোমানিয়া ১ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তর- ২৩.৮২ টাকা।

৪) রোমানিয়া 1 টাকা বাংলাদেশের কত টাকা

উত্তর- ২৩.৮২ টাকা।

৫) রোমানিয়ার টাকার মান

উত্তর - রোমানিয়ার ১ টাকা বাংলাদেশ টাকায় হয় ২৩.৮২ টাকা।

৬) রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত টাকা

উত্তর- ২৩.৮২ টাকা।

৭) রোমানিয়ার ১ টাকা বাংলাদেশের কত

উত্তর- ২৩.৮২ টাকা।

৮) রোমানিয়া টাকার মান কত

উত্তর- বাংলাদেশ সমান ২৩.৮২ টাকা।

৯) রোমানিয়া ১ ইউরো বাংলাদেশের কত টাকা

উত্তর- বাংলা টাকায় ২৩.৮২ টাকা।

১০) রোমানিয়া এক টাকা বাংলাদেশের কত

উত্তর- ২৩ টাকা ৮২ পয়সা বাংলা টাকায়।

১১) রোমানিয়া 500 ডলার বাংলাদেশ টাকা

উত্তর - 11,606.31 BDT

১২) রোমানিয়া ৬০০ ইউরো বাংলাদেশের কত টাকা

উত্তর- 14292 টাকা।

১৩) রোমানিয়া মুদ্রার নাম কি

উত্তর - Romanian Leu (RON)

১৪) রোমানিয়া কয় ঋতুর দেশ

উত্তর- দুই ঋতুর দেশ রোমানিয়া।গৃষ্মকাল  ও শীতকাল।

১৫) রোমানিয়া কি ইউরোপের মধ্যে?

উত্তর- রোমানিয়া হচ্ছে পূর্ব ইউরোপের একটি দেশ।

১৬) রোমানিয়া কত বর্গকিলোমিটার?

উত্তর- দুই লাখ ৩৮ হাজার ৩৯৭ বর্গকিলোমিটার।


আশা করি আজকে আর্টিকেলটি আপনাদের কাজে আসবে। ইতিপূর্বে রোমানের সম্পর্কে আমরা বিভিন্ন তথ্য উপস্থাপন করেছি। যারা বাংলাদেশ থেকে রোমানিয়া যেতে চান তাদের জন্য আজকের আর্টিকেলটি কিন্তু অনেক অনেক বেশি গুরুত্বপূর্ণ। 


একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies