Type Here to Get Search Results !

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী / রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী

 ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী / রাজশাহী টু ঢাকা ট্রেনের সময়সূচী


আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচি নিয়ে।জীবনের কাজের জন্য কখনো কখনো আমাদেরকে ট্রেনে যাতায়াত করতে হয়। 

ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী
ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী


আমরা অনেকে জানি না ট্রেন ছাড়ার সময় সূচি।তাই আমাদেরকে সবার আগে জানতে হবে জন্য কোন ট্রেন কোন সময় ছাড়া হয়। এই সময় সুচি জানা থাকলে আমরা বিভ্রান্তিতে পরব না।


ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী 2023


যারা ট্রেনে যাতায়াত করেন জীবনের কাজের জন্য তাদের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ। আজকে আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন ঢাকা টু রাজশাহী ট্রেনের সময়সূচী এবং ঢাকা টু ময়মনসিংহ ট্রেনের সময়সূচী। 


ঢাকা টু রাজশাহী কত কিলোমিটার 


রেলপথে ঢাকা থেকে রাজশাহীর দূরত্ব ৩৪৩ কিলোমিটার বা ২১৩ মিটার।ঢাকা থেকে ট্রেনের মাধ্যমে রাজশাহী যেতে বেশি সময় লাগে না। ঢাকা থেকে রাজশাহী ট্রেনে যেতে সময় লাগে ৫ ঘন্টা ৩০ মিনিট।


ঢাকা থেকে রাজশাহী ট্রেনের সময়সূচী ও ভাড়া


 ঢাকা টু রাজশাহী ট্রেন মোট চারটি ট্রেন নিয়মিত চলাচল করে থাকেন। সেই চারটি  ট্রেনের নাম এবং সময়সূচি গুলো নিচে দেওয়া হল। 

১) ট্রেনের নাম - পদ্মা এক্সপ্রেস। এই ট্রেনটি ঢাকা থেকে ছাড়া হয় রাত ১১ টা আর এটি রাজশাহীতে গিয়ে পৌছায় মধ্যরাত ৪:৩০ মিনিটে। এই ট্রেনটি সাপ্তাহিক একদিন ছুটিতে থাকেন। সেটি হচ্ছে মঙ্গলবারে।

২) ট্রেনের নাম - ধুমকেতু এক্সপ্রেস।এই ট্রেনটি ঢাকা থেকে ছাড়া হয় ভোর ৬:০০ বাজে আর এটি রাজশাহীতে গিয়ে পৌঁছায় ১১:৪০ মিনিটে।এই ট্রেনটি কিন্তু সাপ্তাহিক একদিনে ছুটিতে থাকেন শনিবারে।

৩) ট্রেনের নাম - সিল্কসিটি এক্সপ্রেস। এই ট্রেনটি ঢাকা থেকে যাত্রা শুরু করে দুপুর ২:৪৫ মিনিটে।আর এটি রাজশাহী গিয়ে পৌঁছায় রাত ৮:৪৫ মিনিটে।এই ট্রেনটির সাপ্তাহিক একদিন ছুটিতে থাকেন রবিবারে

৪) ট্রেনটির নাম - বনলতা এক্সপ্রেস। এই ট্রেনটি ঢাকা থেকে যাত্রা শুরু করে দুপুর ১:৩০ মিনিটে আর এটি রাজশাহীতে গিয়ে পৌঁছায় সন্ধ্যায় ৬:৩০ মিনিটে।এই ট্রেনটি  সাপ্তাহিক একদিন ছুটিতে থাকেন শুক্রবারে। 


নিচে ঢাকা টু রাজশাহী ট্রেনের ভাড়ার তালিকা দেওয়া হল। 


ঢাকা টু রাজশাহী ট্রেনের টিকেট


১) আসন- এসি বার্থ - ভাড়া- ১০২০ টাকা।

২) আসন- শোভন চেয়ার- ভাড়া- ৩৪০ টাকা।

৩) আসন- এসি-ভাড়া- ৭৮২ টাকা।

৪) আসন- স্নিগ্ধা-ভাড়া- ৬৫৬ টাকা।


রাজশাহী থেকে ঢাকা ট্রেনের সময়সূচী 2023


১) ট্রেনের নাম- বনলতা এক্সপ্রেস। এই ট্রেনটি রাজশাহী থেকে যাত্রা শুরু করে সকল ৭:০০ বাজে। আর এটি ঢাকা গিয়ে পৌঁছায় সকাল ১১:০০ বাজে।এই ট্রেনটি সাপ্তাহিক একদিনের ছুটিতে থাকেন শুক্রবারে। 

২) ট্রেনের নাম - ধূমকেতু এক্সপ্রেস। এই ট্রেনটি রাজশাহী থেকে পথযাত্রা শুরু করে দুপুর ১২:২০ মিনিটে,আর এটি গিয়ে টাকা পৌঁছায় বিকাল ৪:৪৫ মিনিটে।এই ট্রেনটিও কিন্তু সাপ্তাহে একদিন ছুটিতে থাকেন বৃহস্পতিবার। 


রাজশাহী ট্রেনের সময়সূচী ২০২৩

৩) ট্রেনের নাম - সিল্কসিটি এক্সপ্রেস। এই ট্রেনটি রাজশাহী থেকে ছাড়া হয় সকাল ৭:৪০ মিনিটে আর এটি ঢাকায় গিয়ে পৌঁছায় দুপুর ১:৩০ মিনিটে।এই টেনটি  সাপ্তাহিক একদিন ছুটিতে থাকেন সেটি হচ্ছে রবিবারে। 

৪) ট্রেনের নাম - পদ্মা এক্সপ্রেস। এই ট্রেনটি রাজশাহী থেকে যাত্রা শুরু করে বিকাল ৪:০০ বাজে আর এটি ঢাকা গিয়ে পৌঁছায় রাত ৯:৪০ মিনিটে। সাপ্তাহিক একদিনে ছুটিতে থাকেন মঙ্গলবারে। 


রাজশাহী টু ঢাকা ট্রেনের ভাড়া সমূহ 


রাজশাহী টু ঢাকা ট্রেনের টিকেট


১) আসন-এসি প্রথম শ্রেণী -ভাড়া-৮০২ টাকা।

২) আসন- শোভন চেয়ার-ভাড়া-৩৬০ টাকা।

৩) আসন-স্নিগ্ধ এসি -ভাড়া-৬৭৬ টাকা।


আমাদের শেষ কথা। এই আমাদের  আজকের আর্টিকেল। আশা করি আজকের আর্টিকেলটি আপনাদের উপকারে আসবে। অনেক সময় আমরা বিভ্রান্তিতে পড়ে যায় ট্রেন ছাড়ার সময় জানা না থাকার কারণে। এই ট্রেনগুলো তো অনেক অনেক ভালো সুযোগ সুবিধা রয়েছে। 

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies