Type Here to Get Search Results !

ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী / চট্টগ্রাম থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

 ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী / চট্টগ্রাম থেকে ঢাকা ট্রেনের সময়সূচী


আমাদের আজকের আটিকেটি হচ্ছে ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী নিয়ে।আমরা অনেকে চট্টগ্রাম থেকে ঢাকা অথবা ঢাকা থেকে চট্টগ্রামে যাতায়াত করে থাকি। কিন্তু আমরা অনেকে জানিনা ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী। 

ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী
ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী


আজকে আর্টিকেলের মাধ্যমে আপনারা জানতে পারবেন ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের সময়সূচী। আরো জানতে পারবেন ট্রেনের নাম, ট্রেন কয়টায় ছাড়বে কয়টায় পৌছাবে। 

ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২৩

ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব অনেক। এই বিশাল দূরত্বকে পাড়িয়ে দিতে আমরা অনেক সময় ট্রেনের যাতায়াতের সাহায্য নিয়ে থাকি। ঢাকা থেকে চট্টগ্রাম এর দূরত্ব হচ্ছে - ৩৪৬ বর্গ কিলোমিটার। বিশাল এক দূরত্ব। এই দূরত্ব কে অনেক যাত্রী অন্যান্য পরিবহনের চেয়ে তাদের যাতায়াতের জন্য ট্রেনের যাতায়াকে অনেক বেশি অগ্রাধিকার দিয়ে থাকে। 


আমরা অনেকে জানি না ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য কোন ট্রেন কোন সময় ছাড়া হয়। ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য কোন ট্রেন কোন সময়ে ছাড়া হয় তা বিস্তারিত নিচে দেওয়া হল। 


ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ২০২৩


১)ট্রেনের নাম - চট্টলা এক্সপ্রেস ( ৮০৩) এই ট্রেনটি ঢাকা হইতে যাত্রা শুরু করে -দুপুর ১টা।আর চট্টগ্রামে এই ট্রেনটি পৌঁছায় রাত - ৮:৩০ মিনিটে।

২) ট্রেনের নাম - সোনার বাংলা এক্সপ্রেস (৭৮৮)। এই ট্রেনটি ঢাকা থেকে পথযাত্রা শুরু করে খুব ভোর বেলাতে সকাল -৭:০০ বাজে।আর চট্টগ্রামে এটি পৌঁছাতে সময় লাগে দুপুর- ১২:১৫ মিনিট।

৩) ট্রেনের নাম - তূর্ণা ( ৭৪২)। এই ট্রেনটি ঢাকা হতে যাত্রা শুরু করে রাত - ১১:৩০ মিনিটে।আর একটি চট্টগ্রামে পৌঁছায় সকালে - ৬:২০ মিনিটে।


ঢাকা টু চট্টগ্রাম ট্রেনের সময়সূচী ও ভাড়া


৪) ট্রেনের নাম - মহানগর প্রভাতী ( ৭০৪)।এই ট্রেনটি ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে যাত্রা শুরু করে সকাল - ৭:৪৫ মিনিটে।আর এটি চট্টগ্রামে গিয়ে পৌঁছায় দুপুর ২:০০টা বাজে গিয়ে।

৫) ট্রেনের নাম - মহানগর এক্সপ্রেস ( ৭২২)।এই ট্রেনটি ঢাকা থেকে যাত্রা শুরু করে রাত - ৯:২০ মিনিটে।আর এটি চট্টগ্রামে গিয়ে পৌঁছায় একেবারে ভোর - ৪:৫০ মিনিটে।

৬) ট্রেনের নাম - সুবর্ণা এক্সপ্রেস ( ৭০২)। এই ট্রেনটি ঢাকা থেকে যাত্রা শুরু করে বিকাল ৪:৩০ মিনিটে।আর এটি চট্টগ্রামে গিয়ে পৌঁছায় রাত- ৯:৫০ মিনিটে 


আমরা অনেক হয়তো জানি না চট্টগ্রাম থেকে ঢাকা যাওয়ার জন্য কোন কোন সময়ে ট্রেন ছাড়া হয়। কোন ট্রেন কোন সময়ে চট্টগ্রাম থেকে ঢাকার উদ্দেশ্যে ছাড়া হয় তা নিচে বিস্তারিত দেওয়া হলো। 


চট্রগ্রাম থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ২০২৩

১) ট্রেনের নাম - চট্টলা এক্সপ্রেস (৮০২)। এই ট্রেনটি চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে সকাল- ৮:৩০ মিনিটে। আর এটি ঢাকায় গিয়ে পৌঁছায় বিকাল- ৩:৫০ মিনিটে।

২) ট্রেনের নাম - সোনার বাংলা এক্সপ্রেস ( ৭৮৭)।এই ট্রেনটি চট্টগ্রাম থেকে পদ যাত্রা শুরু করে বিকাল- ৫:০০ বাজে।আর এটি চট্টগ্রাম গিয়ে পৌঁছাই রাত - ১০:১০ মিনিটে।


চট্টগ্রাম থেকে ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া 


৩) ট্রেনের নাম - তূর্ণা (৭৪১) এই ট্রেনটি চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে রাত -১১:০০ বাজে।আর এটি ঢাকায় গিয়ে পৌঁছায় ভোর বেলা - ৫:১৫ মিনিটে।

৪) ট্রেনের নাম - মহানগর গুধুলি ( ৭০৩)।এই ট্রেনটি চট্টগ্রাম থেকে ছাড়া হয় বিকাল - ৩:০০ বাজে।আর এটি ঢাকায় গিয়ে পৌঁছায় রাত-৯:২৫ মিনিটে।

৫) মহানগর এক্সপ্রেস ( ৭২১)। এই ট্রেনটি চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে দুপুর-১২:৩০ মিনিটে।আর এই ট্রেনটি ঢাকা গিয়ে পৌঁছায় সন্ধ্যা - ৭:১০ মিনিটে।

৬) ট্রেনের নাম - সুবর্ণ এক্সপ্রেস (৭০১)। এটি একটি চট্টগ্রাম থেকে যাত্রা শুরু করে সকাল-৭:০০ বাজে।আর এটি ঢাকা গিয়ে পৌঁছায় দুপুর-১২:২০ মিনিটে।


ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য টিকিটের মূল্য কত আমরা অনেকে হয়তো জানি না। না জানা থাকলে অনেক সময় আমরা টাকা বেশি দিয়ে টিকিট কিনে ফেলি। ট্রেন টিকিটের মূল্য নিচে দেওয়া হল। 


ঢাকা থেকে চট্টগ্রাম ট্রেনের টিকিটের মূল্য


 ট্রেনের টিকেট মূল্য

১) ট্রেনের আসনের শ্রেণী - এসি কেবিন বাথ ( AC-B)। এই ট্রেন টিকিটের মূল্য - ১১৮০ টাকা।

২) ট্রেনের আসনের শ্রেণী- শোভন ( Shovan) এই টিকিকের দাম- ১০০/২০০ টাকা।

৩) ট্রেনের আসনের শ্রেণী- এসি কেবিন আসন-( AC-S) এই টিকেটের দাম- ৯০৫ টাকা।

৪) ট্রেনের আসনের শ্রেণী- শোভন চেয়ার ( S- Chair) এই টিকেটের মূল্য হচ্ছে - ৩৪৫ টাকা মাত্র। 

৫) ট্রেনের আসনের শ্রেণী- স্নিগ্ধা এসি চেয়ার ( Snigdha) এই টিকিটের দাম হচ্ছে মাত্র - ৮০৫ টাকা।

৬) ট্রেনের আসনের শ্রেণী-১ম শ্রেণির চেয়ার ( F- seat) এটির মূল্য হচ্ছে - ৪০৫ টাকা করে।

৭) ট্রেনের আসনের শ্রেণী-১ম শ্রেণির কেবিন ( F-berth) এই টিকিটের দাম হচ্ছে - ৭৯০ টাকা করে।


আমাদের শেষ কথা। যারা ট্রেনে যাতায়েত করেন তাদের জন্য আজকের আর্টিকেলটি অনেক বেশি গুরুত্বপূর্ণ। আশা আজকের আর্টিকেলটি যদি আপনার উপকারে আসে তাহলে কমেন্ট করতে ভুলবেন না।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies