Type Here to Get Search Results !

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন / অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

 অনুপস্থিতির জন্য ছুটির আবেদন / অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন
অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

দরখাস্ত অনুপস্থিতির জন্য আবেদন

আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন নিয়ে।এ ধরনের আবেদন গুলো লেখা হয় বাংলা দ্বিতীয় পত্রের জন্য। এদেরকে আবেদন ও বলা হয়, দরখাস্ত ও হওয়া বলা হয়। আজকের আর্টিকেলের মাধ্যমে আমরা দেখাবো কিভাবে অনুপস্থিতির ছুটির জন্য আবেদন বা দরখাস্ত লিখতে হয়।

কলেজে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

আমরা অনেক হয়তো জানি না। অনুপস্থিতির ছুটির জন্য আবেদন বা দরখাস্ত কিভাবে লিখতে হয়। তাই আজকের আর্টিকেলের মাধ্যমে আপনি অতি সহজে জানতে পারবেন কিভাবে অনুপস্থিতির ছুটির জন্য দরখাস্ত বা আবেদন লিখতে হয়। 

মাদ্রাসায় অনুপস্থিতির জন্য দরখাস্ত

তারিখ ----------

বরাবর

প্রধান শিক্ষক 

AB হাই স্কুল

বিষয় - অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

জ্বনাব,

দরখাস্ত অনুপস্থিতির জন্য আবেদন

জ্বনাব, সবিনয় নিবেদন এই যে আমি আপনার বিদ্যালয়ের মানসম্মত একজন নিয়ামিত ছাত্র। আমি আপনার বিদ্যালয়ের যথারীতি সব আইন কানুন মেনে সর্বদা সবসময় শিক্ষা অর্জন করে এসেছি।এই বিদ্যালয়ের আমি কখনো অনিয়মিত ছাত্র ছিলাম না।আমি সবসময়  বিদ্যালয়ের উপস্থিত থাকতাম। গত পাঁচদিন যাবত আমি আমার বিদ্যাপীঠে উপস্থিত হতে পারিনি। কারণ আমি শারীরিকভাবে অনেক বেশি অসুস্থ ছিলাম।বিছানা থেকেও আমি উঠতে পারিনি। আমি এতটায় অসুস্থ আর কখনো হয়নি।

বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

অতএব আমার শিক্ষা গুরুর নিকট বিনীত প্রার্থনা, আমার শারীরিক অসুস্থতার কথা বিবেচনা করে অনুগ্রহপূর্বক গত পাঁচ দিনের ছুটি মঞ্জুর করে আমাকে দয়াকরে বাধিত করবেন।আর আমাকে সুযোগ করে দিবেন অনুপস্থিত থাকা অবস্থায় সে পড়াগুলো শেখার। 

অনুপস্থিতির জন্য ছুটির আবেদন দরখাস্ত

নিবেদক

আমি আপনার প্রশংসা নিয় একজন আদর্শ ছাত্র 

নাম- আবির

রোল নং - ২

শ্রেণি- নবম

শাখা - ক

বিভাগ - বিজ্ঞান 


অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন

অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন
অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন


আমরা এখন কথা বলব অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন।আমরা অনেকে হয়ত জানিনা কিভাবে অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন লিখতে হয়।তাই আজকের আর্টিকেলের মাধ্যমে দেখিয়ে দেব কিভাবে লিখতে হয়।নিচে সুন্দর করে লিখা দেওয়া হল আপনারা দেখে নিন।

ছুটি মঞ্জুরের জন্য আবেদন

তারিখ-------------

বরাবর

অফিস কর্তৃপক্ষ

অফিসের নাম-----------

ঠিকানা--------------

বিষয়- অনুপস্থিত জনিত কারণে ছুটি মঞ্জুর করার জন্য আবেদন। 

জ্বনাব,

বিনীত নিবেদব এই যে, আমি আপনার কোম্পানির একজন নিয়মিত সদস্য।যেদিন থেকে আমার এই কোম্পানিতে চাকরি হয়েছে, সেদিন থেকে আমি যথাযথভাবে দায়িত্ব পালন করে এসেছে। হঠাৎ করে ব্যাপকভাবে অসুস্থ হয়ে যাওয়ার কারণে আমি গত পাঁচ দিন যাবত অফিসে উপস্থিত হতে পারিনি। আমি সব সময় আপনার কোম্পানিতে আইনশৃঙ্খলা মেনে সর্বদা সবসময় নিজ দায়িত্বে কাজকর্ম করে এসেছে। এমন কি কোম্পানির লোকগুলো আমার প্রশংসা নিয়ে একে অপরের সাথে কথা বলাতে লিপ্ত থাকতো। 

অফিসে অনুপস্থিতির জন্য দরখাস্ত

অতএব বিনীত প্রার্থনা অনুগ্রহপূর্বক আমাকে পাঁচ দিনের ছুটি মঞ্জুর করে বাধিত করবেন। আমার অসুস্থতার কথা মানবিকভাবে চিন্তা করে আমার স্যালারি থেকে কোনো টাকা কাটবেন না। আমি যথাসময়ে অফিসে আসতাম আবার যথাসময়ে অফিস ত্যাগ করতাম।

অফিসে অনুপস্থিত থাকার জন্য দরখাস্ত

নিবেদক

মো:কামরুল হাসান 


আমাদের শেষ কথা। এ দুটি দরখাস্তের মাধ্যমে আপনারা আপনাদের দৈনন্দিন জীবনের আবেদন বা দরখাস্ত গুলোতে  সমাধান করে নিতে পারবেন।আশা করি আজকের এই আর্টিকেলের মাধ্যমে আপনার উপকৃত হবেন। আর বিশেষ করে এ দুটি নিয়মে আপনারা অনুপস্থিতির জন্য ছুটির আবেদন এবং অফিসে অনুপস্থিতির জন্য ছুটির আবেদন লিখতে পারবেন। 

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies