Type Here to Get Search Results !

শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন / শিক্ষা সফর

 শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন / শিক্ষা সফর


শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন
শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন


আমাদের আজকের আর্টিকেলটি হচ্ছে শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন নিয়ে। এই আবেদন বা দরখাস্ত শুধুমাত্র  দ্বিতীয় পত্রের জন্য। নিচ এই আবেদনটি সুন্দরভাবে লিখা হল।আপনারা দেখে নিন।


শিক্ষা সফরে যাওয়ার জন্য দরখাস্ত


তারিখ :০৮-০৮-২০২৩

বরাবর 

প্রধান শিক্ষক 

ঢাকা স্কুল এন্ড কলেজ 

বিষয়- শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন

জ্বনাব

সবিনয় নিবেদন এই যে,আমি আপনার বিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের একজন আদর্শবান দশম শ্রেণীর ছাত্র। প্রতি বছর আমাদের বিদ্যালয় থেকে শিক্ষা সফরে যাওয়া হয়।কিন্তু এই বছরে এখনো শিক্ষা সফরে যাওয়া হয়নি।আমরা প্রতিবছরের মতো করে এবারও শিক্ষা সফরে যেতে চাই।শিক্ষা জীবনে শিক্ষা সফর একজন স্টুডেন্টের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে।শিক্ষা সফর মানুষকে আনন্দ দেয়।শিক্ষা সফর মানুষের জ্ঞানের পরিধি বাড়াতে সাহায্য করে। তাই শিক্ষা জীবনে শিক্ষা সফরের গুরুত্ব অপরিসীম। শিক্ষা সফরের মাধ্যমে ঐতিহাসিক স্থান গুলোর সম্পর্কে কিছু শিখা যায় এবং জানা ও যায়।যার ফলে জ্ঞান লাভ করা সম্ভব। আমরা এই বারের শিক্ষা সফরে ময়মনসিংহে যেতে চাই।কারণ সেখানে অনেক আকর্ষণীয় স্থান রয়েছে। ময়মনসিংহ একটি প্রাচীন শহর। যে প্রাচীন শহরটি অগ্রহগামী ছিল মুক্তাগাছা থানা এবং শিক্ষা সংস্কৃতির জন্য।সেখানে আছে প্রাচীন জমিদার বাড়ি।ময়মনসিংহ এসেছে বিখ্যাত কবি রবীন্দ্রনাথ ঠাকুর। এছাড়াও আরো রয়েছে কৃষি বিশ্ববিদ্যালয়, আনন্দমোহন কলেজ, জয়নুল আবেদিন সংগ্রহশালা। আর এসব স্থানগুলো আমরা ভ্রমণ করতে পারলে শিক্ষা জীবনে অনেক জ্ঞান অর্জন করতে পারব।


শিক্ষা সফরে যাওয়ার অনুমতি চেয়ে আবেদন


অতএব প্রধান শিক্ষকের নিকট বিনীত প্রার্থনা, আমাদেরকে শিক্ষা সফরে নিয়ে যাওয়ার জন্য। বাস্তব জ্ঞান অর্জনের শিক্ষা সফর খুবই গুরুত্বপূর্ণ। তাই আমাদেরকে শিক্ষা সফরে যাওয়ার অনুমতি দিয়ে বাধিত করবেন। 


শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন ক্লাস ১১


আপনার একান্ত বাধ্যগত ছাত্র 

মো: হাসান

শাখা - ক

বিজ্ঞান বিভাগ

রোল ০৩


শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন ক্লাস ১০


এই আবেদনপত্রটি লক্ষ্য করে আপনি কলেজ এবং যেকোনো শিক্ষা সফরে যাওয়ার জন্য আবেদন বা দরখাস্ত লিখতে পারবেন। 


Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies