Type Here to Get Search Results !

মায়া - মায়া নিয়ে কিছু কথা

 মায়া- মায়া নিয়ে কিছু কথা

মায়া কথাটি ছোট হলেও এর সাথে জীবনের একটা ঘনিষ্ঠ সম্পর্ক আছে।জীবন চলার পথে এই শব্দটার সাথে অনেক মানুষের সম্পর্ক হয়েছে। যাদের জীবনের সাথে মায়া শব্দটার সম্পর্ক হয়েছে সে মানুষটা জানে মায়া শব্দটার গুরুত্ব কেমন ও কত কষ্টের। 

মায়া
মায়া


এই জীবনে একজন মানুষের মায়াতে পড়েছিলাম। এই মায়াতে জীবন শেষ। সে মানুষটার প্রতি আজও আমার মায়া রয়ে গেল। যদিও তার সাথে কথা হয় না এরপরও তার জন্য মায়া হয়। 

ওই মানুষটাকে কাছে না পাওয়ার যন্ত্রনা তাকে বলতে না পারার যন্ত্রণা আমি একেবারে পাগল হয়ে গিয়েছিলাম। তোর ভালোবাসার মায়া আমাকে পাগল বানিয়ে দিয়েছে। 

শত শত চেষ্টার পরেও আমি তার মায়া কাটাতে পারছি না। এভাবে অনেক বছর কাটিয়ে ছিলাম। জীবনের পর্যায়ে এসে বুঝতে পারলাম মায়া জিনিসটা আসলেই খারাপ। 

ওর মায়াতে আসক্ত হয়ে আমি ভুলে গিয়েছিলাম আমি কে।ভুলে গিয়েছিলাম নিজের জীবনের সব কিছু। 

জীবনের এক পর্যায়ে এসে বুঝতে পারলাম। মায়া জিনিসটা যে মানুষকে ধ্বংস করে দেয়। তখন একটু একটু করে মায়া কাটতে শুরু করলাম। এতে করে সে মানুষটার প্রতি মায়া কমতে থাকল দিন দিন।

এ পৃথিবীতে আপনার জন্য সবই সম্ভব। শুধু নিজের মেধা শক্তিকে জাগ্রত করুন। নিজেকে কন্ট্রোল করুন। দেখবেন মায়া জিনিসটাও আপনি কন্ট্রোল করতে পারবেন। 

মায়া নিয়ে ক্যাপশন
মায়া নিয়ে ক্যাপশন


এ পৃথিবীতে অসম্ভব বলে কিছু নেই। সবই সম্ভব। শুধু নিজেকে ভালোবাসুন। নিজের আত্মবিশ্বাস গুলোকে কাজে লাগান। দেখবেন দিনশেষে আপনি সফল। 

পৃথিবীর শ্রেষ্ঠ ভাইরাসটির নাম হচ্ছে মায়া। আর এই ভাইরাসে যে একবার আক্রান্ত হয়েছে সে বুঝেছে মাই জিনিসটা আসলে কি। 

মায়াটা সৃষ্টি হয় একটা মানুষের সাথে থাকতে-থাকতে চলতে চলতে। এমআই জিনিসটা প্রেম ভালোবাসা স্বামী-স্ত্রীর মাঝে বেশি কাজ করে। 

মায়া জিনিসটা আসলেই খারাপ। একটা মানুষ যখন সম্পর্ক করে তখন মানুষ মায়া পড়ে যায়। আর যখন সম্পর্ক ভেঙে যায় তখন মানুষ বেশি কষ্ট পায়। অনেকের ক্ষেত্রে সম্পর্ক ভেঙে যাওয়ার পর মায়া জিনিসটা বেশি কাজ করে। 

কারো প্রতি আপনার যদি মায়া থাকে তাহলে জীবনে সবচেয়ে বেশি কষ্ট পাবেন। মায়া মানুষকে কষ্ট দেয়। মানুষকে যন্ত্রণা দেয়, আঘাত দেয়। 

একটা সম্পর্ক যখন ভেঙ্গে যায় আমরা তখন মানুষটাকে বলতে চেষ্টা করি। কিন্তু একটা মানুষকে কোন না কোন সময়ে আমরা ভুলে যাই। কিন্তু মানুষটার প্রতি যদি মায়া থাকে তাহলে সেই মানুষটাকে কখনো ভুলা যায় না। 

মায়া নিয়ে ক্যাপশন

মায়া আসলেই খারাপ জিনিস। না দেয় মানুষকে বলে থাকতে না দেয় মানুষকে সুখে থাকতে। 

জীবন চলার পথে যে মানুষটা মায়াতে পড়ে গেছে সে মানুষটা জীবনে অনেক কষ্ট পেয়েছে। একটা মানুষকে যদিও ভুলে যাওয়া যাই কিন্তু মায়া মানুষটার কথাটি বারবার মনে করিয়ে দেয়। 

মায়া নিয়ে স্ট্যাটাস
মায়া নিয়ে স্ট্যাটাস


জীবনের সব সম্পর্ক টিকে থাকে না। যে সম্পর্কটিকে মায়া কথাটা যুক্ত হয়ে সে আর যাই করুক না কেন মানুষটাকে ভুলতে পারবেনা।

যার প্রতি আপনার একবার মায়া জন্মে যাবে সে মানুষটা ছাড়া আপনার কোন কিছু ভাল লাগবেনা। সে মানুষটা কে ছাড়া আপনি দূরে কোথাও যেতে পারবেন না। 

সে মানুষটা ছাড়া আপনি অচল হয়ে যাবেন। সে মানুষটার জন্য আপনার প্রতিনিয়ত মন খারাপ হয়ে যাবে। আসলেই মাইয়া খারাপ জিনিস। মায়া কখনও মানুষকে ভালো থাকতে দেয় না। 

যার প্রতি আপনার মায়া জন্মে যাবে তাকে ছাড়া তো আপনি বেঁচে থাকতে পারবেন না। তাকে ছাড়া তো আপনি কিছু বুঝবেও না। 

কিছু মানুষ রয়েছে আমাদের মায়া নিয়ে খেলা করে। তারা হয়তো জানেনা মায়া জিনিসটা আসলেই মানুষের জন্য কষ্টের। 

তুমি যখন কার মায়াতে আসক্তি হয়ে যাবে তখন তার জন্য দিন দিন মায়া আরো বেশি বাড়তে থাকবে। 

সে মানুষটা তোমাকে ভুলে যাবে। যে মানুষটার কাছে তোমার কোন মায়া নেই। আর তোমার যার জন্য মায়া আছে তুমি কখনো তাকে বলতে পারবে না। তুমি বলতে পারলে মায়া তোমাকে ভুলতে দেবে না তাকে।এটা চিরন্তন সত্য কথা। 

মায়া সবার প্রতি জন্মায় না। যার প্রতি মায়া জন্মায় সে মায়া নিয়ে খেলা করে। যারা মানুষের মায়া বোঝেনা তাদের থেকে দূরে থাকা ভালো। 

যার প্রতি আপনার মায়া থেকে যাবে তার জন্য সারাটা জীবন আপনাকে কষ্ট পেতে হবে। মায়া এমন জিনিস। 

তুমি আমাকে ঠিকই বলেছ। কিন্তু আজও আমি তোমাকে ভুলতে পারিনি। আমার প্রতি আমার ভালোবাসা অনেক বেশি ছিল এবং মায়া টাও বেশি ছিল। যার জন্য আজও তোমাকে আমি ভুলতে পারিনি।

তোমার প্রতি এত মায়া কিভাবে বাড়লো কিছু আমি জানিনা।আজও কষ্ট পেতে হচ্ছে তোমার জন্য। কারণ তোমার প্রতি আমার অনেক মায়া। 

মায়া ও ভালোবাসা

জানিনা কখনো তোমাকে ভুলে থাকতে পারব কিনা। তবে এটা সিওর যেদিন তোমার প্রতি আমার মায়া কমে যাবে সেদিন হয়তো তোমাকে ভুলেও যাওয়া যেতে পারে। 

মায়া নিয়ে কথা
মায়া নিয়ে কথা


আপনার জীবন থেকে হয়তো অনেক কিছু হারিয়ে গেছে। তার জন্য কোনো আফসোস করবেন না। পৃথিবীতে ওসব মানুষগুলোও সুখী হয়। যারা সব সময় নিজেকে কন্ট্রোল করতে পারে। 

সময়ের সাথে সাথে সব সময় নিজেকে মানিয়ে নিতে চেষ্টা করবেন। যে মানুষটার জন্য আপনার মন খারাপ হবে যে মানুষটার জন্য আপনার মায়া হবে। সে মানুষটি আপনাকে দিনশেষে বেশি কষ্ট দেবে। 

অতএব কষ্ট পাওয়ার কোন দরকার নেই। সব সময় সহজভাবে সবকিছু মেনে নিবেন। তাহলে দেখবেন আপনার জীবনের কষ্ট অনেক বেশি হালকা হয়ে গেছে।

মানুষের মায়া নিয়ে কখনো খেলা করো না। কেননা মানুষটা তোমার জন্য মায়া আছে বলেই তোমার জন্য এতটা বেশি পাগল। 

যার প্রতি তোমার মায়া থাকবে সে মানুষটা ব্যতীত কখনো তুমি কিছু বুঝতে পারবে না। সেটা মানুষটার কথা বার বার চিন্তা করতে থাকবে। 

যদিও মানুষটা তোমাকে ভুলে যাই এরপরও তুমি তাকে বলতে পারবেনা। কারণ তুমিতো আসক্তি হয়ে গেছো। 

মায়া মানুষকে কাঁদায়। মায়া জিনিসটা এটা মানুষকে মানসিকভাবে শান্তি থাকতে দেয় না। এটি মানুষের জীবনকে থামিয়ে দেয়। 

আমাদের শেষ কথা 

সত্যি কথা বলতে কি আসলে মায়া জিনিসটা খারাপ। যে মানুষটা তোমার মায়া বুঝে না সে মানুষটার প্রতি মায়া বাড়িও না। 

জীবন চলার পথে অনেক মানুষের সাথে সম্পর্ক হবে। আবার অনেক মানুষের প্রতি মায়ামার জন্মাবে। এটা তুমি স্বাভাবিকভাবে নেবে। এটা যদি তুমি অস্বাভাবিকভাবে নাও তাহলে তোমার ক্ষতি হবে। 

যে মানুষটা তোমার মূল্য বুঝবে না সে মানুষটার কাছে তোমার মূল্য বোঝাতে যেয়ো না। যে মানুষটা তোমার মায়া নিয়ে খেলা করে তাকে কখনো মানে বোঝাতে যেয়ো না। তার প্রতি মায়া কমিয়ে দাও। হেতে তোমার জীবন সফল হবে। 

মায়া নিয়ে স্ট্যাটাস

জীবনে ভালো কিছু করতে গেলে কারো প্রতি মায়া থাকা যাবে না। মায়া তোমাকে বারবার পেছন থেকে তাকাতে বাধ্য করবে। 

তুমি যদি বারবার পিছনের দিকে তাকাও তোমার সময় নষ্ট হবে। তুমি সঠিক সময়ে তোমার গন্তব্যে পৌঁছাতে পারবে না। তার জীবন থেকে মায়া পাদ দাও। 

কারো প্রতি যদি তোমার মায়া থাকে তাহলে দ্রুত মায়া কাটিয়ে ফেলো। পদে পদে মায়াকে তুচ্ছ মনে করো। 

তুমি যদি কারো প্রতি মায়া রাখ। এই মায়াটা সব সময় তোমাকে যন্ত্রণা দেবে। তাই বলছি মায়া থেকে বেরিয়ে আসো। 

পৃথিবীর আয়োজন গুলো সুন্দর করতে চাইলে আজ থেকে মায়া জিনিসটা ভুলে যান।

আপনার যার প্রতি মায়া থাকবে সে যদি আপনার মাইয়া বোঝে তারপর ও আমি বলব তার প্রতি মায়ের কমিয়ে ফেলুন। 

 মায়ানিয়ে মেসেজ

জীবনে সুখে থাকতে চাইলে কারো প্রতি মায়া রাখবেন না। মায়া রাখলে আপনার কষ্ট হবে। 

আমি জানি আপনার কারো প্রতি মায়া থাকলে মায়া আপনি ছাড়তে পারবেন না। মানুষ পারেনা এমন কোন কাজ নেই। শুধু আপনাকে সাধনা করতে হবে। জিনিসটা আপনার খারাপ কিছু বয়ে আনবে সেই জিনিসটার প্রতি আপনি কেন মায়া পার্কে যাবেন। 

মায়া ছাড়তে জীবনে অনেক কষ্ট হবে। এরপরও আপনাকে মায়া ছাড়তে হবে। যে জিনিসটা আপনার জন্য খারাপ কিছু বয়ে আনবে সে জিনিসটা থেকে সবসময় নিজেকে দূরে রাখবেন। এতে করে আপনার কোন ক্ষতি হবে না। 

মায়া নিয়ে কিছু কথা
মায়া নিয়ে কিছু কথা 


আপনার সুখের কথা চিন্তা করেও মায়া জিনিসটাকেও ভুলে যেতে হবে। মায়া জিনিসটা আপনার ভিতরে যতদিন থাকবে ততদিন আপনি যন্ত্রণা পেতে থাকবেন। 

মায়া আপনার জীবনে খারাপ কিছু বয়ে আনবে। সেটি বয়ে আনতে পারে আপনার জীবনের অন্ধকার। তাই বলছি কারো প্রতি মায়া রাখবেন না। যত দ্রুত সম্ভব মায়া থেকে বেরিয়ে আসুন। এতে করে আপনার জীবন সুন্দর হবে। 

এ পৃথিবীতে সব মানুষের ভিতরে মায়া আছে। কারো কম কারো বেশি। কারো একেবারে আবার কোন মায়া নেই বলেই চলে।

পৃথিবীতে ওসব জাতিগুলো সবচাইতে বেশি সুখী হয়। যাদের ভিতরে কোন মায়া নাই এবং কারো জন্য কোন মায়া জন্মায় না। 


Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies