Type Here to Get Search Results !

বিদায় অনুষ্ঠানের বক্তব্য - ssc বিদায় অনুষ্ঠানের বক্তব্য

বিদায় অনুষ্ঠানের বক্তব্য - ssc বিদায় অনুষ্ঠানের বক্তব্য

 আমাদের আজকের লেখাটা হচ্ছে বিদায় অনুষ্ঠানের বক্তব্য নিয়ে। আমরা অনেকে জানিনা বিদায় অনুষ্ঠানে বক্তব্য কোন কথা গুলো বলা বেশি দরকার। আমরা আজকে আপনাদের মাঝে শেয়ার করবো আপনি কিভাবে বিদায় অনুষ্ঠানের বক্তব্য দেবেন। সাধারণত বক্তব্যগুলো স্কুল প্রাঙ্গনে হয়ে থাকে।এস এস সি বিদায় বেলাতে এ বক্তব্যগুলো দেওয়া হয়। বিদায় অনুষ্ঠানের বক্তব্যগুলো সবাই দেয় না হাতে গনা কয়েকজন শিক্ষার্থী এই বক্তব্যগুলো দিয়ে থাকেন। 

বিদায় অনুষ্ঠানের বক্তব্য
বিদায় অনুষ্ঠানের বক্তব্য


বিসমিল্লাহির রহমানির রহিম।সকল প্রশংসা তাঁর জন্য যিনি আমাকে সৃষ্টি করেছেন। আজকে সন্তোষপুর বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বিদায় অনুষ্ঠান। অনুষ্ঠানে বিদায় নিতে যাচ্ছি আমরা। আজকের এই আয়োজনে উপস্থিত আছেন প্রধান অতিথি,বিশেষ অতিথি, এবং রয়েছেন আমার প্রাণপ্রিয় শিক্ষা গুরুজন এবং আরও রয়েছেন এলাকার মান্যগণ্য ব্যক্তি,অভিভাবক, স্কুলের দায়িত্বরত সভাপতি, বিদ্যালয় অধ্যায়নরত ছাত্র-ছাত্রী  ও আমার আদরের ছোট ভাই ও বোনেরা। সবার জন্য রইল আমার অন্তর থেকে আন্তরিক সালাম ও অভিবাদন।

এস এস সি বিদায় অনুষ্ঠানের বক্তব্য

বিদায় মানুষের জন্য যেমন দুঃখের তেমনি সুখেরও। জীবনে কিছু পেতে হলে কিছু ছাড়তে হবে।আজকের এ বিদ্যাপীঠ ছাড়তে হবে আমাকে আরেকটি নতুন অধ্যায় গ্রহণের জন্য। আমার বিদায় বেলায় যদি আমার জন্য যদি কেউ না কাদে তাহলে আমার বিদায়ের কোন অস্তিত্ব নেই। 


বেলা শেষে আমিও চলে যাব রেখে যাব বিদ্যা প্রাঙ্গন এর মাঝে স্মৃতি। কয়দিন হলো বিদ্যাপীঠে এসেছি। যখনই এই বিদ্যাপীঠ এসেছে তখনই এই বিদ্যাপীঠের সকলের সাথে পরিচিত অর্জন করতে থাকলাম। আজ সময় ফুরিয়ে এসেছে বিদায় নেওয়ার জন্য। সত্যিই মন থেকে কখনো এই স্কুলকে এই প্রিয় ক্যাম্পাসকে এই প্রিয় শিক্ষাগুরু জনকে অধ্যায়নরত সকল ছাত্র-ছাত্রীদেরকে কখনো  বিদায় দিতে পারব না। 


সত্যিই বিদায় মানুষকে হতাশ করে দেয়। বিদায় মানুষের চোখের কোণে জল এনে দেয়। আগামী একটি সুন্দর দিনের জন্য এই দিনটিকে বিদায় বরণ করতে হবে।যদিও মন না চাই তবুও বিদায় নিতে হবে। 

এস এস সি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে বক্তব্য

আমি কখনো ভুলতে পারব না আমার জীবনের সাথে জড়িয়ে থাকা এই প্রিয় বিদ্যালয়কে।এই বিদ্যালয় হচ্ছে আমার শৈশবের বিদ্যালয়।এই বিদ্যালয় হচ্ছে আমার কৈশোরের বিদ্যালয়।এই বিদ্যালয়ের প্রতিটি জিনিসের সাথে রয়েছে আমার নিবিড় সম্পর্ক। এই বিদ্যালয় রয়েছে আমার অগণিত স্মৃতির সমোহর।এ বিদ্যালয়ের মাঠে থাকা প্রতিটি ঘাসের সাথে রয়েছে আমার কথা বলার অনুভুতি। বিদ্যালয় কে আমি কখনো মন থেকে বিদায় দিতে পারব না। এই বিদ্যালয় তুমি ভালো থাকবা আজ থেকে প্রতিদিনের মত করে তোমাদের সাথে আর দেখা হবে না। 


এই প্রিয় স্কুলের অধ্যায়নরত আমার ছোট ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে কিছু কথা বলব। তোমরা কথাগুলো মনোযোগ দিয়ে শোনো। তোমাদের কাছে আমার প্রথম দাবি হচ্ছে আজকের এই দিনে সৌন্দর্য তোমাদের হাতে। অতএব তোমরা আজকের এই দিনটির অনুষ্ঠানটি একেবারে শেষের দিকে নিয়ে যাবে।এটা আমি তোমাদের থেকে প্রত্যাশা করি।  বিদায় নিচ্ছি আমরা পরিশ্রম করে যাচ্ছে তোমরা আমাদের জন্য।সত্যি আমরা তোমাদের প্রতি কৃতজ্ঞ। একসময় তোমরা বিদায় নেবে তোমাদের নিচের ব্যাচের ছাত্র-ছাত্রীরা তোমাদের জন্য পরিশ্রম করবে।এটায় একটা বিদায়ের অংশ।তোমরা যদি আমাদের কোন কথাতে কষ্ট পেয়ে থাকো তাহলে আমাদেরকে ক্ষমা করে দেবে। কেননা মানুষ মাত্রই ভুল। মানুষ ভুল করবে এটাই স্বাভাবিক। কিন্তু ভুলের জন্য ক্ষমা চেয়ে নেওয়া উত্তম জরুলি। তাই বলছি আমাদের কোন কিছুতে কষ্ট পেয়ে থাকলে তাহলে ক্ষমা করে দেবে। কাউকে ক্ষমা করে দিলে আল্লাহ তাকে আরও সম্মান বাড়িয়ে দেয়। আজ বিদায় বেলায় সবার কাছে একটা অনুরোধ থাকবে তোমরা কখনো শিক্ষা গুরুজনদের সাথে বেয়াদবি করবে না। তোমরা সবসময়ই শিক্ষা গুরুজনদের সাথে ভাল ব্যবহার করবে। সব সময় শিক্ষা জগতে নিজেকে নিয়োজিত রাখবে। তোমাদের কাছে আমার শেষ চাওয়া এটা শুধু আমাদের বিদ্যালয় না এটা তোমাদেরও বিদ্যালয়। অতএব আমার বিদ্যালয়ের নিয়ম নীতি আদর্শ ঐতিহ্য ধরে রাখবে এটা আমার শেষ অনুরোধ তোমাদের কাছে। ভালো থাকবে তোমরা সবসময় এটাই কামনা করি। 


প্রিয় শিক্ষা গুরুজন আজকের এদিনের সব ভালোবাসা আপনাদের জন্য। কেননা আপনাদের থেকে শিখেছি জ্ঞানভান্ডারে তথ্য। যে জ্ঞানভান্ডারে তথ্য অর্জন করতে না পারলে কখনো সু মানুষ হওয়া যায়না। আপনারা আমাদেরকে অক্লান্ত পরিশ্রমের মাধ্যমে আমাদেরকে শিক্ষা দিয়েছেন।যে শিক্ষা আমাদের জীবন চলার পথে প্রতিটি ক্ষেত্রে প্রয়োজন হবে। সত্যি নিজের কাছে অনেক খারাপ লাগতেছে প্রিয় শিক্ষক গুরুজনদের জন্য কিছু না করতে পেরে। 

বিদায় অনুষ্ঠানের বক্তব্য বাংলা

প্রিয় শিক্ষকগণ। আমাদেরকে ক্ষমা করে দেবেন। আমরা আপনাদের সাথে অনেক বেয়াদবি করেছি। মনের অজান্তে অনেক কথাবার্তা বলে ফেলেছি।সত্যি আজকের এই দিনে এসে বুঝতে পারলাম শিক্ষাগুরু দের জন্য কেমন মায়া হচ্ছে। সত্যি মন চাচ্ছে না এই প্রিয় বিদ্যালয়ের প্রিয় শিক্ষক-শিক্ষিকাদের কে বিদায় দিতে। 


প্রিয় শিক্ষক শিক্ষিকা জীবনের প্রতিটি অধ্যায়ে আপনাদের কথা মনে থাকবে। আপনারা ছিলেন আমাদের মা বাবার মত। আপনাদের সবার জন্য সব সময় দোয়া থাকবে। আপনাদের সবার দীর্ঘ আয়ু কামনা করি।এই স্কুলের ঐতিহ্য অতীতে ছিল, বর্তমানে রয়েছে, ভবিষ্যতে থাকবে এই আশায়  প্রত্যাশা করে  আজকের এই বক্তব্য আমি এখানেই শেষ করলাম আল্লাহ হাফেজ ভালো থাকবেন সবাই। 


আমাদের শেষ কথা 

এই ছিল আমাদের বিদায় অনুষ্ঠানের বক্তব্য নিয়ে পোষ্ট। আশা করি সবার কাছে পোষ্টটি ভালো লাগবে। আর কোথায়ও ভুল হলো কমেন্ট করে জানাবেন প্লিজ।ভালো থাকবেন সবাই।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies