Type Here to Get Search Results !

শিক্ষা জাতির মেরুদন্ড ভাবসম্প্রসারণ - শিক্ষাই জাতির মেরুদণ্ড ভাব সম্প্রসারণ

 আমাদের আজকের লিখাটা হচ্ছে শিক্ষা জাতির মেরুদন্ড ভাবসম্প্রসারণ নিয়ে।আশা করি আজকের শিক্ষা জাতির মেরুদন্ড ভাবসম্প্রসারণ টি সকালের জন্য গুরুত্বপূর্ণ। 

শিক্ষা জাতির মেরুদন্ড ভাবসম্প্রসারণ 

শিক্ষা জাতির মেরুদন্ড ভাবসম্প্রসারণ
শিক্ষা জাতির মেরুদন্ড ভাবসম্প্রসারণ 


মূলভাব : শিক্ষা মানব জীবনের জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ একটি বিষয়।মেরুদন্ড ছাড়া মানুষ যেমন সোজা হয়ে দাঁড়াতে পারে না ঠিক তেমনি একটা জাতি শিক্ষা না থাকলে সে সঠিকভাবে দাঁড়াতে পারে না। 

শিক্ষাই জাতির মেরুদণ্ড ভাব সম্প্রসারণ

সম্প্রসারিত ভাব :মানবজীবনকে শিক্ষা ছাড়া একটা মুহূর্তের জন্য কল্পনা করা যায় না।শিক্ষা মানুষের পরম বন্ধু। শিক্ষা জাতির মেরুদন্ড। এই কথাটি দ্বিমত করার কিছুই না। জীবনের জন্য শিক্ষা শিক্ষার জন্য জীবন। মেরুদন্ড ছাড়া কেমন একটা মানুষ সোজা হয়ে দাঁড়াতে পারে না ঠিক তেমনই শিক্ষা অর্জন না করলে একটা জাতি সোজা হয়ে দাঁড়াতে পারে না। পৃথিবীতে যে জাতি শিক্ষা অর্জন করলো না সেই জীবন অন্ধকার। জীবনকে সুন্দর সার্থকভাবে গড়ে তোলার জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম। যেকোনো সভ্য জাতির মেরুদন্ড হল শিক্ষা। জীবনে বড় কিছু হতে গেলে শিক্ষা অবশ্য লাগবে। শিক্ষা ছাড়া জীবনে উন্নতি লাভ করা যায় না। শিক্ষা মানুষকে আলোকিত স্থানে নিয়ে যায়। শিক্ষা মানুষের বিবেক বুদ্ধি কে জাগ্রত করে।জীবন চলার পথে প্রতিটি ক্ষেত্রে শিক্ষার গুরুত্ব অপরিসীম। একটা জাতির সুন্দর এবং উজ্জ্বল ভবিষ্যৎ নির্ভর করে তার শিক্ষার উপরে। পৃথিবীতে যে জাতিটি শিক্ষা অর্জন করলো না সেই জাতির জীবনটা অন্ধকার। পৃথিবীতে যে জাতি বেশি শিক্ষিত হবে সে জাতির তত বেশি উন্নতি হবে। শিক্ষা ছাড়া আজও কোন জাতি উন্নতি লাভ করতে পারেনি। জীবনকে সঠিক স্থানে পৌঁছানোর জন্য অবশ্যই আমাদেরকে শিক্ষা গ্রহণ করতে হবে। শিক্ষা গ্রহণ না করলে আমাদের জীবন হবে পশুর জীবন। যে জীবনটা থেকেও না থাকার মত। পৃথিবীর কাছে একটা সুশীল জাতি হিসেবে নিজেকে পরিচিত করার জন্য শিক্ষাই যথেষ্ট। তাই আমাদের সবাইকে শিক্ষা অর্জন করতে হবে। শিক্ষাবিহীন জীবন পশুর সমান। তাই পশুর জীবন আমাদের যাতে না হয়। আমরা শিক্ষা অর্জন করে শিক্ষিত হব।আমরা শিক্ষা অর্জন করে শিক্ষিত করব আমাদের পরিবার, আমাদের সমাজ আমাদের দেশকে। 

শিক্ষাই জাতির মেরুদণ্ড ভাব সম্প্রসারণ


মন্তব্য : জীবনকে সুন্দরও সার্থকভাবে গড়ে তোলার জন্য শিক্ষার গুরুত্ব অপরিসীম। মানবজীবনকে শ্রেষ্ঠ স্থানে পৌঁছানোর জন্য প্রয়োজন শিক্ষা। শিক্ষা ছাড়া কোন জাত উন্নতি লাভ করতে পারবে না। শিক্ষা অর্জন লাভ না করে কোন কিছু কল্পনা করা হাস্যকর। মূল কথা হচ্ছে আমাদের জীবন সার্থক ও সুন্দর করার জন্য শিক্ষা অর্জন করতে হবে। 

শিক্ষা জাতির মেরুদন্ড এর ইংরেজি কি

Education is the backbone of the nation

আমাদের শেষ কথা 

আশা করি আজকের ভাব সম্প্রসারণ আপনাদের উপকারে আসবে। যদি কোথায় ও ভুল হয় ক্ষমার দৃষ্টিতে দেখবেন।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies