Type Here to Get Search Results !

ফ্যাটি লিভারের ব্যায়াম - ফ্যাটি লিভার হলে করণীয়

 ফ্যাটি লিভারের ব্যায়াম

আমাদের আজকের লিখেছে হচ্ছে ফ্যাটি লিভারের ব্যায়াম নিয়ে। আমরা আপনাদের মাঝে আজকে শেয়ার করব কিভাবে ফ্যাটি লিভারের ব্যায়াম করবেন।আপনার কি ফ্যাটি লিভারের সমস্যা হয়েছে? এটা নিয়ে চিন্তার কিছুই নেই।  আপনি নিজে এর থেকে মুক্তি নিতে পারবেন। বাড়িতে বসে থেকেই এই রোগটি থেকে সেরে নিতে পারবেন। শুধু জানতে হবে আপনাকে উপায়গুলো। তাহলে জেনে নিন উপায়গুলো। 

ফ্যাটি লিভারের ব্যায়াম
ফ্যাটি লিভারের ব্যায়াম


বর্তমানে লিভারের রোগীর সংখ্যা বেড়ে চলছে। ঘরে ঘরে ছড়িয়ে পড়ছে।লিভারের সমস্যা গুলোর মধ্যে সবচেয়ে বেশি দেখা যায় ফ্যাটি লিভারের রোগ। ফ্যাটি লিভার হলে অতি কিছু নির্দেশনার মাধ্যমে সরিয়ে ফেলা যায়। শুধু নিয়ম করে সে নির্দেশনাগুলো মেনে চলতে হবে। 

ফ্যাটি লিভার দূর করার ব্যায়ান

১) যোগব্যায়াম 

ফ্যাটি লিভের কমাতে প্রতিদিন সকালে অবশ্যই আপনাকে ব্যায়াম করতে হবে। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠে ১৫-২০ মিনিট ব্যায়াম করুন।এতে করে লিভারের সমস্যা অনেকটা নিয়ন্ত্রণে থাকে। এভাবেই প্রতিদিন ব্যায়াম করতে থাকলে ফ্যাটি লিভারের সমস্যাটি অতি সহজে দূর হয়ে যাবে। 


২) হাঁটুন

নিয়ম করে রোজ হাঁটাহাঁটি করুন। শরীরচর্চা ফ্যাটি লিভারের সমস্যা সমস্যা কমাতে সাহায্য করবে। তাই সকালেই কমপক্ষে ৩০ মিনিট অথবা ১ ঘন্টা হাঁটুন।এতে করে শরীর-স্বাস্থ্য ঠিক থাকবে এবং মন ভালো থাকবে।এরি সাথে ফ্যাটি লিভারও সেরে যাবে।

ফ্যাটি লিভার কমানোর উপায়

৩) চিনি খাওয়া কমাতে হবে 

ফ্যাটি লিভারের কথাটির অর্থ হচ্ছে লিভারে ফ্যাট জমতে থাকা।চিনি এবং মিষ্টি জাতীয় খাবার হচ্ছে লিভারের জন্য বিষ। তাই চিনি এবং মিষ্টি জাতীয় খাবার গুলো থেকে বিরত থাকুন। কোন রকম মিষ্টি জাতীয় খাবার খেতে চেষ্টা করবেন না। 


৪) তৈলাক্ত খাবার

তৈলাক্ত খাবার গুলোকে এড়িয়ে চলুন। কেননা তেলাক্ত খাবার লিভারের জন্য ভালো না। এ ধরনের খাবারগুলো শরীরের ফ্যাট জমাতে সাহায্য করে।এর ফলে লিভারের অবস্থা আরো খারাপ হতে থাকে। ফ্যাটি লিভার কমাতে হলে একেবারে মিষ্টি যুক্ত খাবার গুলোর কথা বলে যেতে হবে। তা না হলে ফ্যাটি লিভার কমবে না। 

ফ্যাটি লিভার হলে করণীয়

৫) মদ্যপান

মদ্যপান কমাতে হবে জল খাওয়া বাড়াতে হবে। মদ পান শরীরের জন্য খুবই খারাপ। আর এমনিতে মদ লিভারের জন্য খারাপ। আর ফ্যাটি লিভার হলে তো কথাই নেই।তাই মদ কে এড়িয়ে চলুন সব সময়। আর অন্যদিকে পানি খাওয়া বাড়াতে হবে। রোজ বেশি পরিমাণে পানি পান করুন। পানি শরীরের টেক্সিন বা ক্ষতিকর পদার্থ ধুয়ে বের করে দেয়।এরপরে লিভার ভালো থাকে। তাই মদ পান না করে জল খান বেশি করে। 

ফ্যাটি লিভার দূর করার ঘরোয়া উপায়

৬) ফ্যাটি লিভার দূর করার জন্য খুবই গুরুত্বপূর্ণ কার্যকারী হল আমলা অ্যালোভেরার জুস। রোজ প্রতিদিন 10 মিলি আমলার জুস খেতে পারেন। একদিক সমস্যার সমাধান হয়ে যায়। ঘুম থেকে উঠে খালি পেটে ২০ মিলি অ্যালোভরা আর ১০ মিলি আমলা একসাথে মিশিয়ে সাথে এক গ্লাস পানির সাথে মিশিয়ে খান।এতে ফ্যাটি লিভার দ্রুত আপনার থেকে দূরে সরে যাবে। 


আমাদের শেষ কথা


ফ্যাটি লিভারের ব্যায়াম নিয়ে ছিল আমাদের আজকের পোষ্টি।ফ্যাটি লিভারের ব্যায়াম গুলো করলে আপনার থেকে ফ্যাটি লিভার দূর হয়ে যাবে।আশা করি আপনারা আজ থেকে ফ্যাটি লিভারের ব্যায়াম সমস্যা নিয়ে টেনশন করবে না।





Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies