Type Here to Get Search Results !

চোখের এলার্জি দূর করার উপায়-চোখের এলার্জি দূর করার উপায় কি

 চোখের এলার্জি দূর করার উপায়


আমাদের আজকের লিখাটি হচ্ছে চোখের এলার্জি দূর করার উপায়। কিভাবে চোখের এলার্জি দূর করবেন সে টিপসগুলো আপনাদের মাঝে শেয়ার করবো। 

চোখের এলার্জি দূর করার উপায়
চোখের এলার্জি দূর করার উপায়


শরীরের দামি একটি অংশের নামই হচ্ছে চোখ। যখনই চোখে এলার্জি দেখা দেয় তখনই আমরা শুধু চোখগুলোকে হাত দিয়ে ঘষাঘষি করতে থাকি। কিন্তু ঘষাঘষি করার পরে চোখের এলার্জি আরো বেড়ে যায়। শরীরের অন্য অংশ এলার্জি হলেও চোখে এলার্জি হয়ে থাকে। 

চোখের এলার্জি কেন হয়

মানুষ চোখের এলার্জিতে তখনই একান্ত হয়ে পড়ে যখন তার শরীরের ইমিউন সিস্টেমে কোনকিছুর সমস্যা দেখা দেয়। গরমে ধুলাবালির কারণে চোখে এলার্জি হতে পারে। আপনাকে সতর্ক থাকতে হবে চোখে এলার্জি যাতে না হয়। 


চোখের এলার্জির লক্ষণ 


চোখের এলার্জির কিছু লক্ষণ নিচে দেওয়া হল। যে লক্ষণগুলো আপনার চোখে দেখা দিলে বুঝে নিবেন আপনার চোখে এলার্জি ভাব দেখা দিয়েছে। 


১) চোখগুলো লাল লাল হয়ে যাওয়া। ২) চোখে চুলকানি শুরু করা এবং চোখ থেকে অনবরত পানি পড়া। ৩) চোখের ভিতরে ময়লা পরে চোখ খচখচ করা। ৪) চোখ ফোঁলে যাওয়া ইত্যাদি। 


চোখের এলার্জি দূর করার ঘরোয়া উপায়


চোখের এলার্জি দূর করার উপায় এবং চোখের এলার্জি দূর করার ঘরোয়া উপায় নিচে দেওয়া হল। আমাদের দেওয়া উপায় গুলো প্রয়োগ করে আপনি দূর করে নিন আপনার চোখ থেকে এলার্জি। 


১) চোখের এলার্জি দূর করতে গোলাপজল ব্যবহার করতে পারেন। গোলাপ জলের মাধ্যমে চোখের এলার্জি দূর করা যায়। চোখের এলার্জি আক্রমণের স্থানে দুই তিন ফোঁটা গোলাপজল দিয়ে কিছুক্ষণের জন্য চোখ বন্ধ রাখতে হবে। যাতে করে চোখ ইনফেকশন সারিয়ে তোলে।


২) লবণ পানি দূর করতে পারে চোখের এলার্জির ভাব।এক গ্লাস পানির সাথে এক দুই চামচ লবণ মিশিয়ে এরপরে পানি গুলো গরম করে নিন।পানি গুলোকে ঠান্ডা করে নিন। তারপর একটু টুকরা পরিষ্কার তুলা নিয়ে পানি গুলো দিয়ে চোখের এলার্জির স্থানে পরিষ্কার করে নিন। এরপরে দেখবেন আপনার চোখের ভিতরে থাকা সব ময়লা পরিষ্কার হয়ে যাবে। চোখও আর চুলকানির ভাবও থাকবে না।এর সাথে চোখের এলার্জির ভাবটাও দূর হয়ে যাবে। 


৩) চোখের চুলকানি দূর করার জন্য ঠাণ্ডা পানির গুরুত্ব অপরিসীম। চোখ চুলকানি  শুরু করলে কিংবা চোখ লাল হয়ে গেলে তখনই বারবার ঠাণ্ডা পানি ব্যবহার করুন চোখে। 

চোখ লাল কমানোর উপায়

৪) চোখের এলার্জি দূর করতে আমলকি ও মধুর প্রয়োজন আছে। প্রথমে আমলকি গুঁড়ো করে নিবেন। এরপরে গুড়ো করে নেওয়া আমলকি সাথে মধু মিশিয়ে খাবেন। প্রতিদিন রাতে ঘুমানোর আগে খাবেন। এটা আপনার ইমিউন সিস্টেমের উন্নতি সাধন হবে। এলার্জি থাকবে আপনার থেকে অনেক দূরে। এলার্জি দূর করতে এ নিয়মটি খুবই কার্যকর। 


৫) শসা গোল করে কেটে চোখের উপর দিলে চোখের চুলকানি কমাই এবং চোখের ফুলোভাব কমায়। এই দুইটি কমাতে শসা ব্যবহার করুন। তবে শসা গুলোকে ফ্রিজে রেখে ঠান্ডা করে নিন। 


৬) চোখের এলার্জি দূর করতে গ্রিন টি ব্যবহার করুন। গ্রিন টি হচ্ছে এলার্জি দূর করার প্রাকৃতিক উপারে তৈরি করাএকটি ওষুধ। এটি চোখের প্রবাহ কমাতে ব্যবহৃত হয়। 


আমাদের শেষ কথা। 


চোখের এলার্জি দূর করার উপায় নিয়ে ছিল আমাদের আজকের পোষ্ট।গরমকালে চোখের এলার্জি হওয়া এটি একটি সাধারণ ঘটনা। সবচেয়ে বড় কথা হচ্ছে গরমকালে চোখের এলার্জির ভাবটা বেশি দেখা দেয়। এর জন্য অনেক সমাধান রয়েছে। আমাদের দেওয়াই সমাধান গুলো দিয়ে যদি আপনার অ্যালার্জি দূর না হয় তাহলে দ্রুত চোখের ডাক্তার দের সাথে পরামর্শ করবেন। 




Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies