Type Here to Get Search Results !

বিকাশ অ্যাপ খোলার নিয়ম

বিকাশ অ্যাপ খোলার নিয়ম 

বিকাশ অ্যাপ খোলার নিয়ম -আমাদের আজকের পোষ্টটি হচ্ছে কিভাবে আপনি বিকাশ এপ খুলবেন। আমাদের পোষ্টটি  পড়ে আপনি খুব সহজে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। বিকাশ একাউন্ট খোলার পর আপনি পেয়ে যাবেন 100 টাকা পর্যন্ত বোনাস। 100 টাকা বোনাস টি তারা পাবে যারা বিকাশ নতুন খুলবে। আগে তারা বিকাশ খুলে ফেলেছে তারা বোনাস পাবে না। 

বিকাশ অ্যাপ খোলার নিয়ম

বিকাশ অ্যাপ খোলার নিয়ম 




বিকাশ হচ্ছে মোবাইল ব্যাংকিং সেবা। বর্তমানে বিকাশের গাহক বাড়তেছে। বিকাশের মাধ্যমে লেনদেন বেশি হয়ে থাকে। আপনার বিকাশ একাউন্ট খোলা থাকলে আপনিও অন্য কারো কাছে টাকা পাঠাতে পারবেন। আর অন্য কেউও আপনাকে  টাকা পাঠাতে পারবে। 


বিকাশের মাধ্যমে আপনি গ্যাস বিল, বিদ্যুৎ বিল, ডেসকো বিল, শপিং সহ নানা রকমের সেবা উপভোগ করতে পারবেন।বিকাশ হচ্ছে একটি ব্রাক ব্যাংক। যা বিশ্বব্যাংকের অন্তর্ভুক্ত। আপনি জেনে নিন কিভাবে অতি সহজে  একটা বিকাশ একাউন্ট খোলা যায়। আমাদের আজকের লেখাটা যদি আপনার মনোযোগ দিয়ে পড়েন তাহলে আপনি বিকাশ একাউন্ট খুলতে পারবেন সঠিক নিয়ম। এত দেরি না করে শুরু করা হউক বিকাশ অ্যাপ খোলার নিয়মটি।

বিকাশ একাউন্ট খুলতে কি লাগে? 

১) বিকাশ একাউন্ট খুলতে লাগবে আপনার এনআইডি কার্ড। অনলাইন ফটোকপি দিয়ে বিকাশ একাউন্ট খুলতে পারবেন। 

২) একাউন্ট খোলার সময় যার  এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট খুলবেন তাকে সাথে সাথে রাখতে হবে। কেননা তার ছবি উঠাতে হবে। 

৩) একটি অ্যাক্টিভ মোবাইল সিম এর প্রয়োজন হবে। 

৪) বিকাশ একাউন্ট খোলার জন্য আরও প্রয়োজন হবে এটি অ্যান্ড্রয়েড ফোন। আর ইন্টারনেট কানেকশন। 


প্রথম ধাপ- বিকাশ একাউন্ট খোলার নিয়ম পরবর্তী ধাপগুলো সঠিকভাবে অনুসরণ করুন। আপনার হাতে থাকা মোবাইল ফোনটির মাধ্যমে যদি আপনি বিকাশ খুলতে চান তাহলে সর্বপ্রথম গুগল প্লে স্টোর থেকে বিকাশ অ্যাপটি ডাউনলোড করুন।তারপর এপটি ইন্সটল করুন। (বিকাশ একাউন্ট খোলার নিয়ম ২০২৩)


দ্বিতীয় ধাপ - বিকাশ অ্যাপ খোলার নিয়ম 


বিকাশ অ্যাপের মাধ্যমে পার্সোনাল অ্যাকাউন্ট তৈরি করা হয়। অ্যাপটি ওপেন করার পর ইন্টারনেট কানেকশন দিয়ে দেন। আমাদের দেওয়া নিচের অপশনগুলো দেখে দেখে আপনি বিকাশ অ্যাপটি চালু করে নিন। 

বিকাশ অ্যাপ খোলার নিয়ম
বিকাশ অ্যাপ খোলার নিয়ম 


১) যখন আপনি বিকাশ অ্যাপ টি ওপেন করবেন তখনই এক নং চিত্রটির মত ইন্টারফেস দেখতে পাবেন। সেখান থেকে আপনি লগইন রেজিস্ট্রেশন বাটনে ক্লিক করুন। 


২) আপনি যখনই বিকাশে অ্যাপটিতে লগ-ইন রেজিস্ট্রেশন বাটন এ ক্লিক করবেন তখন তখন আপনি দ্বিতীয় চিত্রটির মত ইন্টারফেস দেখতে পাবেন। তখন আপনি যে নাম্বারটি দিয়ে বিকাশ অ্যাপ টা খুলতে চাচ্ছেন সেই নাম্বারটা সঠিকভাবে দিয়ে পরবর্তী বাটনে ক্লিক করুন। (বিকাশ অ্যাপ খোলার নিয়ম)


৩) পেপার আপনার সামনে তৃতীয় চিত্রটির মত একটা ইন্টারফেস চলে আসবে। সেই ইন্টারফেসটিতে মোবাইল নাম্বর অপারেটর সিলেক্ট করতে হবে।মোবাইল নাম্বার অপারেটর বলতে বুঝায় আপনি কোন কোম্পানির সিম ব্যবহার করছেন। রবি, গ্রামীণ, বাংলালিংক, টেলিটক। আপনি যে সিম ব্যবহার করেন সেই সিমের অপারেটরটি সিলেক্ট করে পরবর্তী বাটনে ক্লিক করুন। 


৪) এরপরে চতুর্থ চিত্রটির মত দেখতে পাবেন। আপনার মোবাইল নাম্বারটা যাচাই করার জন্য আপনার সিমে একটা ওটিপি কোড ফাঠানো হবে।অবশ্যই আপনার সিমটি মোবাইলে ওপেন থাকতে হবে। ওটিপি কোডটি আসার সাথে সাথে বিকাশ অ্যাপটি অটোমেটিক ভাবে ওটিপি কোডটিকে গ্রহণ করে নেবে। কনফার্ম করুন এ বাটনটিতে ক্লিক করবেন। 

বিকাশ অ্যাপ খোলার নিয়ম
বিকাশ অ্যাপ খোলার নিয়ম 


৫) এরপর 5 নং চিত্রটির মত আসার পরআপনাকে জাতীয় পরিচয় পত্রের বা এনআইডি কার্ডের উপরের পৃষ্ঠার ছবি তুলে সাবমিট করতে হবে। 


৬) এরপরে আইডি কার্ডের পরবর্তী স্টার ছবি তুলে সাবমিট করুন বাটনে ক্লিক করুন। যা 6 নং চিত্রটির মত। (বিকাশ একাউন্ট খোলার পদ্ধতি)


৭) এরপর আপনার নিজের ছবি অথবা যার এনআইডি কার্ড দিয়ে বিকাশ একাউন্ট করা হচ্ছে তার মুখের ছবি মোবাইলের ফ্রন্ট ক্যামেরা দিয়ে তুলে তির বাটনে চাপতে হবে।সাত নং চিত্রটির মতোই করে।


৮) চেহারার ছবি তোলে সাবমিট করে দিলে সাথে সাথে বিকাশ অ্যাপ দিয়ে একাউন্ট খোলা হয়ে যাবে। 


তৃতীয় ধাপ- বিকাশ একাউন্ট খোলার পর যা যা করতে হবে।


অ্যাপ থেকে একাউন্ট খোলার পর অ্যাকাউন্ট অ্যাক্টিভ হতে কিছু সময় নেবে। এরপর এই নাম্বারটি দিয়ে বিকাশ একাউন্ট খোলা হয়েছে সে নাম্বারে কিছু এসএমএস আসবে। মেসেজে আপনাকে বলা হবে বিকাশ পিন সেট করতে।মোবাইলে এসএমএস আসার পরে আপনাকে যা যা করতে হবে। 


১) বিকাশ একাউন্ট খোলার পর প্রথমে *247# ডায়াল করুন।

২) active menu pin- পিন অপশন আসবে।সেখানে 1 টাইপ করে রিপ্লে দিবেন।

৩) এরপর আপনাকে পাঁচ সংখ্যার একটা পিন কোড দিতে হবে।আবার একই পাঁচ সংখ্যার পিন কোডটি কনফার্ম পিন দিতে হবে।

৪) পিন সেট হয়েগেলে বিকাশ একাউন্ট এক্টিব হয়ে যাবে।


আমাদের শেষ কথা 


বিকাশ অ্যাপ খোলার নিয়ম ইতিপূর্বে আমরা বলে দিয়েছি আপনাদেরকে। কিভাবে বিকাশ অ্যাপ থেকে বিকাশ একাউন্ট খুলবেন।বিকাশ অনেকটা সিকিউরিটি পূর্ণ অ্যাপ। বিকাশ অ্যাপ ব্যবহারের সংখ্যা দিন দিন বেড়ে চলছে। 

বিকাশ অ্যাপের মাধ্যমে একে অপরের সাথে সহজে সবকিছুর লেনদেন করা যায়। তাই বিকাশ অ্যাপটি বেশি ব্যবহার হচ্ছে। আমাদের দেওয়া উপরের তথ্যগুলো অনুসরণ করে আপনিও একটি বিকাশ অ্যাপ খুলে নিন। কোথায় কোনকিছুতে বুঝতে সমস্যা হলে কমেন্ট করে জানাবেন।ভাল থাকবেন সবাই আল্লাহ হাফেজ। 

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies