Type Here to Get Search Results !

ফ্রিজে কত দিন মাংস ভালো থাকে?How long does The meat stay In The fridge?

 ফ্রিজে কত দিন মাংস ভালো থাকে?How Long Does The Meat Stay In The Fridge?

বর্তমান যুগ বিজ্ঞানের যুগ। বিজ্ঞান আমাদের সবকিছু সহজ করে দিয়েছে।বিজ্ঞান আমাদেরকে দিয়েছে দীর্ঘদিন মাংস ভালো রাখার যন্ত্র। আর এই যন্ত্রের নাম হল ফ্রিজ।এই ফ্রিজে নানা রকমের জিনিস রাখা হয়।এই ফ্রিজে আছে অসম্ভব শক্তি যা যে কোনো জিনিসকে রাখে তাজা ও টাটকা।

ফ্রিজে মাংস কত দিন ভালো থাকে


বর্তমান সময়ে বেশির ভাগ মানুষের বাসায় ফ্রিজার কিংবা রেফ্রিজারেটর আছে। তাই এখন আর আগের মত বাড়তি জিনিসগুলো নষ্ট হয় না।নির্দিষ্ট পরিমাণে জিনিস খাওয়ার পর বাকি জিনিসগুলো এখন ফ্রিজে রাখা হয়।তাও আবার জিনিসগুলো অনেক দিন ধরে তাজা ও টাটকা থাকে।

আমাদের আজকের লিখাটা হলো ফ্রিজে কাঁচা  মাংস রাখা নিয়ে।আর এই ফ্রিজে কত দিন কাঁচা মাংস ভালো থাকে।চলো তাহলে জেনে নেওয়া থাক ফ্রিজে মাংস কত ভালো থাকে।

মার্কিন খাদ্য এবং ওষুধ প্রকাশনের (এফডিএ) তালিকা অনুযায়ী কাঁচা মাংস ফ্রিজারে ছয় মাস থেকে এক বছর পর্যন্ত ভালো থাকে। এই সময় গুলোর মাঝে মাংসের পুষ্টিগুণে তেমন একটা হেরফের হয় না।আর এর বেশি সময় ধরে ফ্রিজে কাঁচা মাংস রাখলে পুষ্টিগুণ ও স্বাদ দুইটি কমে যাবে।

তবে ফ্রিজে মাংসা রাখার সংরক্ষণের সময় সংরক্ষণের পদ্ধতি এবং ফ্রিজারের তাপমাত্রার বিষয়টি মাথা রাখা উচিত।ফ্রিজে মাংস রাখার আগে মাংস ধুয়ে পানি ঝড়িয়ে জিপলক বায়ুরোধক ব্যাগে ভরে রাখা উচিত।

এছাড়া ও ফ্রিজের তাপমাত্রা শূন্য ডিগ্রি ফারেনহাইট বা মাইনাস ১৮ ডিগ্রি সেন্টিগ্রেডের নিচে কাঁচা মাংস রাখা উচিত বলে জানিয়াছে এফডিএ।এই তাপমাত্রায় মাংসের ক্ষতিকর ব্যাকটেরিয়া,ইস্টসহ জীবণুগুলো নিষ্ক্রিয় হয়ে যায়।

এই হল আমাদের আজকের লিখাটা। আশা করি ইতিমধ্যেই আপনারা সবাই জেনে গেছেন যে কাঁচা মাংস ফ্রিজে রাখার নিয়ম নির্দেশনা গুলো। আর কাঁচা মাংস ফ্রিজে রাখলে কত দিন গুণাগুণ থাকবে বা ভালো থাকবে।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies