Ads2

নিশ্চিত করুন আপনার ফেচবুক একাউন্ট। কেউ ইউজার নেম ও পাসওয়ার্ড জানা থাকলে ও আইডি হ্যাক করতে পারবে না।Confirm Your Facebook Account. No One Can Hack ID If They Know The Username And Password.

 নিশ্চিত করুন আপনার ফেচবুক একাউন্ট। কেউ ইউজার নেম ও পাসওয়ার্ড জানা থাকলে ও আইডি হ্যাক করতে পারবে না।Confirm Your Facebook Account. No One Can Hack ID If They Know The Username And Password.

আমাদের আজকের লিখাটা হলে ফেসবুক আইডি কেউ যেন হ্যাক করতে না পারে।এই ফেচবুক একাউন্ট হ্যাক হলে আমরা নানা রকমের সমস্যার পরে যায়।এমন কি ফেচবুক একাউন্ট হ্যাক করে হ্যাকেরা অনেক টাকা আমাদের থেকে হাতিয়ে নেয়।আজ থেকে আর এমন সমস্যায় পড়বেন না আমি আশা করি।

ফেচবুক একাউন্ট হ্যাক থেকে বাঁচার উপায়


ফেচবুক আমাদের সবার কাছে একটা পরিচিত শব্দ এবং এটি পুরো বিশ্বের কাছে অনেক বেশি জনপ্রিয়। আমাদের কমপক্ষে একটি করে ফেচবুক একাউন্ট আছে।দেখা যায় আমাদের ফেচবুক একাউন্ট অনেক সময় হ্যাক হয়ে যায়।এই ফেচবুক একাউন্ট আমাদের অনেক জিনিস থাকে।যেমন personal photo, document আরো অনেক প্রয়োজনীয় file থাকে।যার ফলে Facebook account হ্যাক হলে আমরা সমস্যায় পরে যায়।প্রযুক্তি যতটা সবকিছু সহজ করে দিয়েছে ঠিক ততটা কঠিনও করে দিচ্ছে।বর্তমান সময়ে   Facebook security অনেক বেশি উন্নত করেছে। যার ফলে চাইলে ফেচবুক একাউন্ট হ্যাক করা অনেক বেশি কঠিন হয়েগেছে।এই Security system এর ফলে কারো কাছে আপনার Facebook account এর username ও password জানা থাকলে ফেচবুক একাউন্ট হ্যাক করা যাবে না।আর এসব কিভাবে কি করতে হবে তা আমি এখন আপনাদেরকে বুঝি বলব।চলুন তা জেনে নেওয়া থাক ফেচবুক একাউন্ট হ্যাক না হওয়া।মনোযোগ দিয়ে সবকিছু বুঝার চেষ্টা করেন।

১) আপনার মোবাইলে ফেচবুক এড করা থাকতে হবে।এড করা না থাকলে এড করে নিতে হবে।

১) এরপরে আপনার ফেচবুক একাউন্টের উপরে ডানদিকে DOWN-ARROW চিহ্নিত স্থানে ক্লিক করুন।

২) এখান থেকে একাউন্ট সেটিংসে ক্লিক করুন। 

৩) এবার বাম দিকের security option এর মাঝে ক্লিক করুন।

৪) Secure browsing option এ ক্লিক করে check box এ check করুন।save changes option এ ক্লিক করুন।

৫) তারপর Login notification option এ ক্লিক করুন।এখানে email ও text message এর পাশে check box গুলোতে check করুন।save change option এ ক্লিক করুন।এর ফলে আপনার select করা device ছাড়া অন্য কোন device থেকে আপনার ফেচবুক একাউন্ট কেউ লগইন করলে আপনি email বা মোবাইলের sms মাধ্যমে তা আপনি জানতে পারবেন।

৬) Login approvals এ ক্লিক করুন।এখানে Require me to enter a security code each time an Unrecognised computer or device tries to access my account এর পাশে check box এ ক্লিক করুন।এর পরে আপনাট মোবাইলে একটি code  পাঠানো হবে এবং এটি খালি box open হবে যেখানে আপনার মোবাইলে পাঠানো code  টি লিখতে হবে।code টি লিখার পর ok কে ক্লিল করুন।save change option এ ক্লিক করুনএর ফলে আপনার select করা device ছাড়া অন্য কোন device থেকে আপনার ফেচবুক একাউন্ট কেউ লগইন করলে আপনি email বা মোবাইলে sms এর মাধ্যমে একটি code পাবেন। আর এই code ছাড়া অন্য কেউ আপনার ফেচবুক একাউন্ট লগইন করতে পারবে না।যদি সে আপনার ফেচবুকের username ও  Password জানে তাহলেও সে আপনার ফেচবুক একাউন্ট লগইন করতে পারবে না।হ্যাক ও করতে পারবে।

৭) Recognised devices option এ মাধ্যমে আপনি যেসব device থেকে ফেচবুক একাউন্ট লগইন করবেন সেগুলো save করতে পারবেন।

আশা করি আপনারা আর হ্যাকারদের হাতে পরবেন না।এটি আপনার সকল বন্ধুদের মাঝে শেয়ার করে দেন।যাতে করে তারা জেন এমন সমস্যায় না পরে।নিয়াপদ করুন আপনার ফেচবুক একাউন্টকে।

লিখাটা নিয়ে আপনাদের অভিমত কি?? জানাবেন কিন্তু!

Next Post Previous Post
No Comment
Add Comment
comment url

Ads3