Type Here to Get Search Results !

পা সুন্দর করার উপায় Ways To Beautify The Feet

 কোমল ও মসৃণ পা পেতে মাত্র দুইটি টিপস

আমাদের আজকের লিখাটা হলো পায়ের ত্বক নিয়ে। কিভাবে আপনি আপনার পা কোমল ও মসৃণ রাখবেন।আমরা সবাই শুধু মুখের ত্বক সুন্দর রাখতে ব্যস্ত থাকি।কিন্তু পায়ের ত্বক নিয়ে তেমন চিন্তা করি না। যার ফলে আমাদের পা অসুন্দর ও রক্ষ এবং অসমৃণ।যা কারণে হারিয়ে পায়ের উজ্জ্বলতা। তাই আমাদের সবার উচিত মুখের ত্বকের যত্ন নেওয়ার সাথে সাথে পায়ের ত্বকের যত্ন নেওয়া।বিশেষ করে তারা সবসময় সতর্কতা থাকেন যারা রূপসচেতন।

পা সুন্দর করার উপায়



তাই আসুন জেনে নিন কিভাবে আপনি আপনার পা কোমল ও মসৃণ রাখবেন।দুটি নিময়ে জানলে আপনিও পারবেন আপনার পা কোমল ও মসৃণ রাখতে।তালে জেনে নেওয়া যাক সে দুটি নিয়ম।

১) শসাঃ


শসা অনেক বড় ভুমিকা পালন করে ত্বকের আর্দ্র রাখার জন্য।শসা ত্বকের জন্য অনেক কার্যকর। শসা ত্বকের উজ্জ্বলতা রাখে। শসাতে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকে থাকা দাগকে দূর করতে পারে।প্রথমে আপনাকে শসার খোসা ছাড়িয়ে পেস্ট তৈরি করুন।তারপরে পেস্টের সাথে গোলাপজল মেশান।তারপরে পায়ে লাগান।পেস্ট শুকিয়ে গেলে তারপরে পানি দিয়ে ধুয়ে পরিষ্কার করে নিবেন।প্রতিদিন নিয়ামিত এই ভাবে করলে আপনার পা হবে কোমল ও মসৃণ। মুখের মতোই উজ্জ্বল হবেই আপনার পা।তখন হবে আরো বেশি উজ্জ্বল আরো সুন্দর।যারা রূপচর্চা করেন তারা সবসময় এই বিষয় গুলো মেলে চলেন।তাই আমি বলব আপনার পা সুন্দর ও উজ্জ্বল রাখতে এই মিয়ম অনুসরণ করুন।কেননা এটি দিতে পারবে আপনাকে কোমল ও সৌন্দর্য পা।এটি আবার ত্বকে থাকা  দাগ দূর করে।


২) লেবুর রসঃ

লেবু ত্বকের জন্য অনেক অনেক উপকারী। লেবুতে অনেক বেশি পরিমাণে ভিটামিন সি আছে।এই লেবু ব্যবহার করে পা সুন্দর ও কোমাল রাখা যায়।কি ভাবে লেবু ব্যবহার করবেন।প্রথমে একটা বাটিতে লেবুর রস বাহির করে নিন।বাটিতে নেওয়া লেবুর রসগুলো তুলা দিয়ে পায়ে লাগান। পায়ের ত্বকে থাকা দাগগুলো অতি সহজে দূর হয়ে যাবে আর আপনার হবে মুখের ত্বকের মতো সুন্দর ও উজ্জ্বল পা।সপ্তাহে যদি এই ভাবে দুই তিন বার লেবুর রস ব্যবহার করেন তাহলে আপনার পা হবে দাগহীন ও কোমল এবং উজ্জ্বল সুন্দর হবে।

আমাদের শেষ কথা। 

প্রযুক্তিগত ভাবে দেশ উন্নত হওয়ার কারণে  আমরা পাচ্ছি অতি সহজে বিভিন্ন সমস্যার সমাধান। এখন আর আমাদের ছুটতে হয় সব সমাধানের জন্য কারো কাছে।আমরা চাইলে কিছু সমস্যা আমরা নিজেরা ঠিক করে নিতে পারি।আশা করি আজকের তথ্যগুলো আপনার কাজে আসবে।এই লিখাটা তাদের জন্য বেশি গুরুত্বপূর্ণ যারা রূপচর্চা নিয়ে বেশি যত্ন নেয়।





Tags

একটি মন্তব্য পোস্ট করুন

1 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies