Type Here to Get Search Results !

গলায় মাছের কাঁটা বিঁধলে কি করবেন?

মাছের কাঁটা

গলায় মাছের কাঁটা আটকানো

গলায় মাছের কাঁটা আটকানো বা বেঁধে যাওয়া একটি সাধাণ ব্যাপার। এটি যে কোন সময় যে কারো হতে পারে। যদিও গলায় মাছের কাটা বিঁধলে আমরা সবাই অনেক বেশি চিন্তিত হয়ে পড়ি। কারণ এসময় গলা প্রছন্ড ব্যাথা করে কোন কিছু খেতে পারিনি। যদিও এসময় আমরা অনেকে অনেক ধরনের উপায়ের কথা বলি যেমনঃ


• গরম ও শুকনো ভাত খাওয়া

• কলা খাওয়া

• কাপড় বা আঙ্গুল দিয়ে টেনে বের করা ইত্যাদি।


প্রকৃতি অর্থে এর কোন কিছুই যুক্তি সঙ্গত নয়। গলায় কাঁটা আটকানোর অনেক গুলো কারণ রয়েছে। তবে তার মধ্যে সবচেয়ে কমন প্রবলেম হলে মাছ বা হাড় খেতে তাড়াহুড়া করা, কাঁটা যুক্ত ভাত ভালো করে ছিবিয়ে না খাওয়া ইত্যাদি। 


আমরা যখন ভু্লবসত কোন কাঁটা খেয়ে পেলি এবং সেটি আমাদের গালায় গিয়ে খোঁচা মারে তখন আমরা সাথে সাথে খাবার খাওয়া বন্ধ করে দিব। কেননা প্রথম দিকে যখন কোন কাঁটা আমাদের গলায় গিয়ে আটকে যায় সেটি অতবেশি শক্তিশালী হয় না। সেটি আমাদের গলার কোথাও ঝুলে থাকে না হয় পড়ে থাকে। 


কিন্তু তখন আপনি যদি সেটিকে বের করতে কোন খাবার খান বা আঙ্গুল দিয়ে বের কররার চেষ্টা করেন। তখন সেটি আপনা গলায় সম্পূর্ণ ভাবে বেঁধে যেতে পারে। যা দীর্ঘমেয়াদী যত্নণা তৈরি করতে পারে। তাই গলায় কোন কাঁটা বিঁধলে সাথে সাথে খাবার খাওয়া বন্ধ করে দিন। এবং মুখে পানি নিয়ে সাথে সাথে জোরে জোরে গড়গলা শুরু করুন। 


দেখবেন কিছুক্ষণের মধ্যে আপনার গলায় আটকা পড়া কাঁটাটি পানির নাড়াছাড়া খেয়ে বেরিয়ে আসবে। এভাবে আপনি গলার কাঁটা বের করতে পারেবন। এ পদ্ধিতিটা অবলম্বনে ৯৮% মানুষের ক্ষেত্রে উপকার পাওয়া যায়।


• টপিক ট্যাগ

গলায় মাছের কাঁটা আটকানো

গলায় মাছের কাঁটা বিঁধলে দোয়া

গলায় মাছোর কাঁটা কেন আটকায়

গলা থেকে মাছের কাঁটা বের করার উপায়

মাছের কাঁটা আটকালে কি করবেন

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies