Type Here to Get Search Results !

ব্লগ থেকে ইনকাম কখন শুরু হবে। (বিস্তারিত)

ব্লগ
  • ব্লগ থেকে ইনকাম আসতে কতদিন লাগবে?

বর্তমান সময়ের সেরা সব অনলাইন আর্নিং বা ফ্রিল্যান্সিং সাইট গুলোর অন্যতম হল ব্লগিং। আপনি যদি একজন ব্লগার হয়ে থাকেন বা ব্লগিং করার চিন্তাভাবনা করছেন। তাহলে হয়ত এই প্রশ্নটি আপনার মনে প্রায় সময় এসে থাকবে যে, ব্লগ থেকে কখন ইনকাম শুরু হবে। বা একটা বাংলা ব্লগ থেকে মাসে কতটাকা আয় করতে পারবেন। আজ ছোট্ট এই পোস্টে সেই বিষয়ে আলোচনা করা হবে


  • ব্লগ থেকে কখন ইনকাম শুরু হবে?


একটা ব্লগ থেকে কখন বা কবে ইনকাম শুরু হবে সেটা সম্পূর্ণটায় নির্ভর করবে ব্লগারের ওপর অর্থাৎ যিনি ব্লগিং করছেন। 


কারণ, একটা ব্লগ থেকে কখন ইনকাম শুরু হবে তার কোন নির্দিষ্ট মেয়াদ, সময়, বা পরিমাণ নেই। গুগল অ্যাডসেন্স পলিসিতে তারা এমন কোন কথা উল্লেখ করেনি যে, আপনার ব্লগ থেকে মিনিমাম এতদিন পরে ইনকাম শুরু হবে বা ব্লগে এতজন ভিজিটরস হলে ইনকাম শুরু হবে। অথবা আপনার ব্লগে এতটা পোস্ট হলে ইনকাম শুরু হবে। 



তবে আপনি যদি ব্লগ থেকে ইনকাম শুরু করতে চান, তাহলে গুগল অ্যাডেসন্স কিছু নির্দিষ্ট গাইড লাইন দিয়ে রেখেছে, সেই আলোকে আপনার ব্লগ সাইটকে যদি ১০ দিনে প্রস্তুত করতে পারেন, তাহলে ১০ দিন পর ইনকাম শুরু হবে। আর আপনি যদি সেটাকে তাদের পলিসি অনুযায়ী ১ বছরেও প্রস্তু করতে ব্যর্থ হন তাহলে ১ বছর পরেও ইনকাম শুরু করতে পারবেন না। 



তাই শুরুতেই বলছি আপনার ব্লগ থেকে কখন ইনকাম শুরু হবে সেটা আপনার ওপরে নির্ভর করবে। এবার আসুন জেনে নিন গুগল অ্যাডসেন্স বা ব্লগ থেকে ইনকাম শুরু করতে যেসব নিয়ম গুলো বা পলিসি গুলো অব্যশই মানতে হবে। 


  • কনটেন্ট

গুগল অ্যাডসেন্স থেকে ইনকাম শুরু করতে হলে আপনার ব্লগে কোন না কোন কনটেন্ট অব্যশই থাকতে হবে। সেটা যদি কোন সার্ভিস বা আর্টিকেল রাইটিং ও হয়। 


তবে ম্যাক্সিমাম বা মিনিমাম কোন কনটেন্টের কথা উল্লেখ্য নেই। আপনার ব্লগে যদি ইউনিক তথ্যবহুল ও ভালো ৫টি কনটেন্ট ও থাকে তাহলে আপনি ব্লগ থেকে ইনকাম শুরু করতে পারবেন। আর যদি আপনার কনটেন্ট গুলো ইউনিক না হয় অর্থাৎ আপনার নিজের লেখা না হয়। অন্যকোথাও থেকে চুরি করা বা হ্যাকিং করা কনটেন্ট হয়। তাহলে ১০০০ পোস্টেও অ্যাডসেন্স বা ব্লগ থেকে ইনকাম শুরু করতে পারবেন না। 



তবে কপি করা কনটেন্টও ইনকাম করা যায় সেটা যদিও গুগল অ্যাডসেন্সর মত অতবেশি ইনকাম পাবেন না। তবে সেই ক্ষেত্রে অব্যশই অন্যকোন থার্ডপাটির সাথে কাজ করতে হবে। 


আপনি যদি জানতে চান যে কিভাবে কপি করা কনটেন্ট এ ইনকাম শুরু করতে পারেন। তাহলে অব্যশই কমেন্ট করে জানাবেন। আমার সে বিষয়ে নতুন আরেকটি পোস্ট করব।


  • গুরুত্বপূর্ণ পেইজ

ব্লগ থেকে ইনকাম করতে আপনার ব্লগে কিছু গুরুত্বপূর্ণ পেইজ থাকতে হবে সেগুলো হলঃ-


1/ About

2/ Contact

3/ Policy

4/ Dmca


  • কপিরাইট ফ্রি কনটেন্ট এন্ড ছবি

আপনি যদি অ্যাডসেন্স থেকে বা ব্লগ থেকে ইনকাম করতে চান তবে আপরার প্রতিটা কনটেন্টকে অব্যশই নিজের লেখা হতে হবে। অর্থাৎ ইউনিক হতে হবে। অন্য কোথাও থেকে ১% ও কপি করা বা দেখে দেখে লেখা যাবে না। 


এবং আপনার কনটেন্ট এ যে সকল ছবি ব্যবহার করবেন সে গুলো গুগল, ফেসবুক  বা কোন স্যোশাল মিডিয়া থেকে ডাউনলোড করা যাবে না। যদিও গুগল এ এমন অনেক সাইট রয়েছে যেগুলো আপনাকে ফ্রিতে অনেক ভালোভালো ছবি প্রোভাইট করে থাকে, চাইলে সে গুলো ব্যবহার করতে পারেন। তবে যদি প্রতিটা ছবি আপনার নিজের তৈরি করা হয় তাহলে সবচেয়ে বেষ্ট হয়। 


আরোও পড়ুনঃ-  ব্লগে CPC বাড়ানোর টিপস প্রতি ক্লিক এ ০.০৯$


  • নোটঃ-

মূলকথা আপনাকে আপনার কনটেন্টের দিকে নজর দিতে হবে ১০০% সতভাবে কাজ করতে হবে। এবং উল্ল্যেখিত পেইজ গুলো অব্যশই রাখতে হবে। তাহলে আপনি ব্লগ থেকে ইনকাম শুরু করতে পারবেন।


  • ব্লগ থেকে কতটাকা আয় করা যাবে

একটা বাংলা ব্লগ থেকে আপনি প্রতিমাসে ৫-২০ হাজার পর্যন্ত আয় করতে পারবেন। তবে আপনার ব্লগটি যদি ভালো রেংক করে তাহলে বাংলা ব্লগ থেকে আপনি মাসে ২০-৫০/৬০ হাজার টাকার বেশি আয় করতে পারবেন।


  • টপিক ট্যাগ

ব্লগ থেকে ইনকাম

অ্যাডসেন্স থেকে ইনকাম

ব্লগিং গাইড লাইন

ব্লগিং টিপস

কিভাবে ব্লগিং শুরু করব

ব্লগিং শুরু করতে কতটাকা লাগবে

ব্লগিং করতে কি কি লগবে

ব্লগ থেকে কখন ইনকাম শুরু হবে

ব্লগ থেকে কতটাকা আয় করা যায়

বাংলা ব্লগ থেকে কতটাকা আয় করা যাবে

অনলাইন ইনকাম টিপস

অনলাইনে আয় বিকাশে পেমেন্ট

বাংলা লিখে ইনকাম

কনটেন্ট লিখে আয়

আর্টিকেল লিখে আয়

আর্টিকেল রাইটিং জব বাংলাদেশ

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies