Type Here to Get Search Results !

মোবাইলে ফিঙ্গারপ্রিন্ট লক ১০০% কার্যকরী উপায়


যেকোন মোবাইলে ফিঙ্গারপ্রিন্ট সেটাপ করা

বর্তমান স্মার্টফোন ইউজারদের কাছে সবচেয়ে জনপ্রিয় হচ্ছে ফিঙ্গারপ্রিন্ট মোবাইল ফোন। তাই মার্কেটের প্রায় সবগুলো কম্পানিই তাদের মোবাইল ফোনে ফিঙ্গারপ্রিন্ট সিস্টেম চালু করছে।

কিন্তু আপনার ফোনটি যদি সামান্য কম দামী হয়, বা একটু ওল্ড মডেল হয় তাহলে হয়ত আপনি সেই সুযোগটি পাবে না। তাই এটা নিয়ে হয়ত প্রায় সময় মনে খারাপ হচ্ছে। এছাড়ও ফিঙ্গারপ্রিন্ট হচ্ছে বর্তমান সময়ের সবচেয়ে বেশি সিকিউরিটি সিস্টেম কার্যকরী উপায়।


ফিঙ্গারপ্রিন্ট কি?
মানুষের আঙ্গুলের চাপ থেকে সৃষ্ট বা তৈরিকৃত তথ্য ফিঙ্গারপ্রিন্ট নামে পরিচিত। এটি সাধারণত মানুষের ত্বক থেকে নিঃসরিত eccrine glands (একক্রাইন গ্ল্যান্ডস) ঘাম বা কঠিন পদার্থ যেমন : কাচ, সিলভার, পাথর ইত্যাদির ওপর ফিঙ্গারপ্রিন্ট তৈরি করে। এটির বৈজ্ঞানিক নাম হল : ডার্মাটোগ্লিফিকস।

তথ্য প্রযুক্তির উন্নতির সাথে সাথে মানুষ দৈনিক নিত্য নতুন চিন্তাভাবনা শুরু করেন। যার ফলে ১৯৮০ সাল থেকে বৈজ্ঞানিক ভাবে ফিঙ্গারপ্রিন্ট আবিষ্কারের চর্চা শুরু হয়। ১৮৯২ সালে ইংল্যান্ডের কাজি আজিজুল হক এবং স্যার হেমচন্দ্র বোস এটিকে বাস্তব রূপ প্রদান করেন।


মোবাইল ফিঙ্গারপ্রিন্ট

মোবাইলে ফিঙ্গারপ্রিন্ট হল : Biometrics পদ্ধতিতে হাতের আঙ্গুলের চাপ দিয়ে মোবাইলের লক স্ক্রিনে বা পিচনের অংশে নিজের ব্যক্তিগত তথ্য প্রদান করা। যাতে করে নিজের মোবাইলে অনুপ্রবেশকারীদের সনাক্তকরণ করা যায়। বায়োমেট্রিক ফিঙ্গারপ্রিন্ট হচ্ছে সবচেয়ে বড় সিকিউরিটি সিস্টেম।


আরও পড়ুন : স্মার্টফোন ভালো রাখার সেরা উপায় ও টিপস

 

কিভাবে যে কোন মোবাইলে ফিঙ্গারপ্রিন্ট সেটাপ করবেন?

যাই হোক, আজকে আমাদের আলোচনার বিষয় হল যেকোন ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেটাপ। সেটা যেকোন কম্পানির বা যেকোন ব্র্যান্ডের মোবাইলে এড করতে পারবেন। চলুন শুরু করি।

প্রথমে এখানে ক্লিক করে ফিঙ্গারপ্রিন্ট অ্যাপসটি ইনস্টল করুন। তারপর সেটি অপেন করুন।
ফিঙ্গারপ্রিন্ট অ্যাপসটি অপেন করার সাথে সাথে কিছু পারমিশন সেটাপ করতে হবে। সেগুলো অন করে নিন এভাবে।



তারপর আপনার পছন্দের ফিঙ্গারপ্রিন্ট সিস্টেমটি সিলেক্ট করুন, এরপর যেই ফিঙ্গারপ্রিন্ট সেটাপ করতে চান সেটি দিয়ে দুইবার ট্যাপ করে ধরে রাখুন। তাহলে আপনার ফিঙ্গারপ্রিন্টটি সঠিকভাবে সেটা হয়ে যাবে।


মনে রাখবেন অব্যশই ফিঙ্গারপ্রিন্টটি সেটাপ
করতে দুইবার ট্যাপ করে, তারপর ধরে রাখতে হবে। তাহলে ফিঙ্গারপ্রিন্ট সঠিকভাবে সেটাপ হবে, অন্যথায় এটি সেটাপ হবে না। আবার যখন আপনি ফিঙ্গারপ্রিন্ট অপেন করতে চাইবেন তখন সেম ফিঙ্গার দিয়ে দুইবার ট্যাপ করে ধরে রাখলে ফিঙ্গারপ্রিন্টটি অপেন হয়ে যাবে।

অ্যাপটি সত্যিই খুব কার্যকরী। এটি ব্যবহার করে আপনি খুব সহজে আপনার ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেটাপ করে সেটিকে নিরাপদে রাখতে পারবেন।
এরকম আরও নানান নিত্যা নতুন টেক শিখতে Shorttechbangla.com সাইটের সাথেই থাকুন।
ধন্যবাদ।


টপিক ট্যাগ

মোবাইলে ফিঙ্গারপ্রিন্ট

যেকোন মোবাইলে ফিঙ্গারপ্রিন্ট সেটআপ

ফিঙ্গারপ্রিন্ট  কি?

ফিঙ্গারপ্রিন্ট কখন আবিষ্কার হয়?

ফিঙ্গারপ্রিন্ট অ্যাপ

ফিঙ্গারপ্রিন্ট লক স্ক্রিন

Fingerprint lock screen prank

৭টি বিপদজনক অ্যাপ এন্ড্রয়েড ফোনে থাকলেই বাঁশ

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies