Type Here to Get Search Results !

রবি এয়ারটেল বাংলালিংক গ্রামীন ফোন টেলিটকসহ সকল সিমের কল লিস্ট বের করুন 1 মিনিটে

 

call list

• সকল সিমের কল লিস্ট

বর্তমানে বহুল প্রচলিত একটি প্রশ্ন হচ্ছে কল লিস্ট, কল লিস্ট কী? এটা কিভাবে কাজ করে? কল লিস্ট কিভাবে বের করা যায়? কল লিস্ট বের করার উপায়? অন্যের কল লিস্ট দেখার উপায়? হারানো কল লিস্ট ফিরে পাওয়ার উপায়? ফোনের কল লিস্ট বের করা? সিমের কল লিস্ট বের করা ইত্যাদি।



• কল লিস্ট কী

কললিস্ট হলো একটা সিমের সাধারণ database যেখানে ব্যক্তির ব্যক্তিগত নাম্বার যোগাযোগের ঠিকানা ইত্যাদি সংগ্রহিত থাকে।


• কল লিস্ট কিভাবে কাজ করে?

ব্যক্তির সিমে বা ফোনে আসা আউটগোয়িং ও ইনকামিং কল গুলো হল কললিস্টের অন্তর্গত। যখন কোন ব্যক্তি তার ফোন থেকে অন্যকে কল করে বা অন্য কেউ তার সিমে বা ফোনে কল করে তখন তাকে কললিস্ট হিসেবে গণ্য করা হয়।


• কল লিস্ট বের করায় সচেতনতা

সম্প্রীতি প্রায় ৮০% মানুষ গুগোল কিংবা ইউটিউব এর কাছে প্রশ্নটি বিভিন্ন সময় বিভিন্নভাবে করে থাকেন সেটা হলো: কল লিস্ট কী? কিভাবে কল লিস্ট বের করা যায়? কিভাবে অন্যের কল লিস্ট দেখা যায়? কিভাবে হারানো কললিস্ট ফিরে পাওয়া যায়? কল লিস্ট দেখার উপায়? কল লিস্ট দেখার অ্যাপস? কল লিস্ট দেখার পদ্ধতি? কল লিস্ট বের করার সহজ উপায় ইত্যাদি।



আপনারা এমন সব প্রশ্নের উত্তরে গুগোল কিংবা ইউটিউবে অসংখ্য উত্তর ও সমাধান পেলেও তা কতটা কার্যকরী সেটা হয়তো আজও বুঝে উঠতে পারেননি। কারণ বর্তমানে গুগোল কিংবা ইউটিউবে রিয়েল এবং ফেক ভিডিও বা ব্লগের অভাব নেই, যার কারণে একজন সাধারন মানুষ সহজে কোনটি রিয়েল এবং কোনটি ফেক সেটি বুঝতে পারেন না।


অনেক সময় এমন সব প্রশ্নের উত্তর তালাশ করতে গিয়ে বিভিন্ন ভাবে প্রতারিত হয়ে থাকেন। কখনো কখনো নিজের মোবাইলের ডাটা প্যাক হারাতে হয়, আবার কখনও কখনও বিভিন্ন গুরুত্বপূর্ণ তথ্য তথ্যাদি হারাতে হয়। তাই এসব ইউটিউব বা ব্লগের কথা শুনে কোন অ্যাপস বা ওয়েবসাইটে কাজ করার পূর্বে অবশ্যই সচেতনতা অবলম্বন করুন।



• কল লিস্ট এর গুরুত্ব

সিম বা ফোনের কল লিস্ট একজন ব্যবহারকারী কাছে অনেক বেশি গুরুত্বপূর্ণ হয়। কেননা বিভিন্ন সময় আমরা বিভিন্ন প্রয়োজনে বিভিন্ন মানুষকে সিম থেকে কল করে থাকি। কিন্তু অনেক সময় আমাদের ভুলবশত আমরা বিভিন্ন ধরনের গুরুত্বপূর্ণ নাম্বার গুলো ডিলিট করে ফেলি। আর সেসব পুরনো বা গুরুত্বপূর্ণ নাম্বার গুলোকে খুজে পেতে কললিস্টের গুরুত্ব অপরিসীম।


আবার অনেক সময় আপনার অনুমতি ছাড়াই যে কেউ আপনার সিম থেকে অন্য কাউকে ফোন করতে পারে, তখনো আপনার কাছে সে কল লিস্ট গুলো জানার বা দেখার গুরুত্বপূর্ণ হয়ে পড়ে। আর সেই তথ্যগুলো আপনি শুধুমাত্র কল লিস্ট থেকে পেতে পারেন।



তাই আজ আমি আপনাদের এমন একটি ট্রিক্স শেখাবো যেটি ইউজ করে আপনার ফোন থেকে যেকোন কলে কথা বলার পর, সেটি যদি ডিলিটও করে দেওয়া হয় তারপরও আপনি সেটি মুহূর্তে বের করে নিতে পারেন কল লিস্ট থেকে। তাই অবশ্যই সম্পূর্ণ পোস্টটি মনোযোগ সহকারে পড়বেন এবং এরকম আরো গুরুত্বপূর্ণ পোস্ট পেতে shorttechbangla ওয়েবসাইটের সাথেই থাকুন।



• কিভাবে ফোনের কল লিস্ট বের করবেন

আজ আমরা আপনাদের 100% ফোনের কল লিস্ট বের করে একটি কার্যকরী উপায় দেখাব যেটা ব্যবহার করার মাধ্যমে আপনি যেকোন সিমের রবি এয়ারটেল বাংলালিংক টেলিটক গ্রামীণফোন সহ সকল সিমের কল লিস্ট বের করতে পারবেন 1 মিনিটে। তো চলুন শুরু করি।


প্রথমে গুগল প্লে স্টোর থেকে আপনার ব্যবহারকৃত সিমের অফিশিয়াল এপ্লিকেশনটি ইন্সটল করে নিন। উদাহরণস্বরূপ যদি আপনার সিমটি রবি হয় তাহলে গুগল প্লে স্টোরে গিয়ে রবি অ্যাপস লিখে অফিশিয়াল অ্যাপটি ইন্সটল করে নিন। এরকম যদি আপনার সিমটি এয়ারটেল হয় তাহলে ইয়ারটেল অ্যাপসটি, যদি বাংলালিংক হয় তাহলে বাংলালিংক অ্যাপটি, যদি গ্রামীণ হয় তাহলে গ্রামীনে অ্যাপটি ইন্সটল করে নিন।


এবার অ্যাপটি ওপেন করুন। অ্যাপটি ওপেন করার সময় আপনাকে একটা নাম্বার দিতে বলবে তখন আপনি যে নাম্বার বা সিমের কল লিস্ট বের করতে চান সে নাম্বার দিয়ে অ্যাপসটির ভিতরে লগইন করুন।


লগইন করার পর পর এই অ্যাপসটির হোম পেইজ এর একটু নিচে গেলেই দেখতে পাবেন Call history নামক একটা অপশন সেখানে ক্লিক করলে আপনার ফোনে থাকা সকল পুরনো কল লিস্ট গুলো আপনি দেখতে পাবে।

এভাবে আপনি চাইলে আপনার ফোনের যেকোন দিনের যে কোন নাম্বারের কললিস্ট খুব সহজেই জেনে নিতে পারেন।


• টপিক ট্যাগ

কল লিস্ট কী? কিভাবে কল লিস্ট বের করব? সকল সিমের কল লিস্ট বের করার উপায়? রবি সিমের কল লিস্ট বের করার উপায়? এয়ারটেল সিমের কল লিস্ট বের করার উপায়? গ্রামীন সিমের কল লিস্ট বের করার উপায়? বাংলালিংক সিমের কল লিস্ট বের করার উপায়? টেলিটক সিমের কল লিস্ট বের করার উপায়? হারানো  কল লিস্ট বের করার উপায়? পুরনো কল লিস্ট বের করার উপায়? ফোন থেকে ডিলিট হয়ে যাবে নাম্বার বের করার উপায়? অন্যের কল লিস্ট বের করার উপায়? অন্যের কল হিস্টোরি দেখার উপায়?

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies