Type Here to Get Search Results !

বিকাশ, নগদ, রকেট একাউন্ট নিরাপদ কোড ২০২২

 

আপনার চার্স: ফোন কে নিরাপদ রাখার উপায়। বিকাশ কে নিরাপদ রাখার উপায়, রকেট কে নিরাপদ রাখার উপায়। নগদকে নিরাপদ রাখার উপায়, হ্যাকিং থেকে বাঁচার উপায় হ্যাকারের হাত থেকে বাঁচার উপায়। ফোনের সেরা দুটি কোড। রবি সিমের কোড, ইয়ারটেল সিমের কোড, গ্রামীন সিমের কোড, বাংলালিংক সিমের কোড।


ফোনকে নিরাপদ রাখুন

বর্তমানে যুগ হচ্ছে প্রযুক্তির যুগ। তাই আজকাল যদি প্রযুক্তির দিকে একটু চালাক না হন। তাহলে দুই বছরের বাচ্চাও আপনাকে বিক্রি করে দিতে পারে। তাই যুগের সাথে তাল মিলিয়ে চলতে গেলে চাই একটু স্মার্ট হওয়ার।


আমরা সবাই কম বেশি স্মার্টফোন ব্যবহার করি। আর আজকাল সবার সিমেই দুই একটা ব্যাংক একাউন্ট বা কিছু গুরুত্বপূর্ণ নাম্বার থাকে। যে গুলো একবার হ্যাক হলে আমরা অনেক বড় একটা বিপদে পড়ে যাব, সেটা হোক আমাদের কোন ফোন নাম্বার বা সিমের গুরুত্বপূর্ণ মেসিস অথবা ইনকামিং বা আউট গোয়িং কলের রেকোর্ড।



আপনিও হয়ত প্রায় সময় এমনটি করে থাকেন যে, কাছের মানুষদের হাতে নিজের ব্যক্তিগত ফোনটি মন না  চাইতেও দিতে হয়। আর সাথে অনকে বেশি চান্তায় থাকেন,তারা যদি কিছু করে পেলে কিন্তু লজ্জায় বলতে পারছেন না। অথবা কাছের মানুষকে বিশ্বাস করে ফোনটি দিলেন কিন্তু দিন শেষে এসে দেখলেন নিজের ব্যক্তিগত অনেক কিছুই নষ্ট হয়ে গেছে। 


তাই এমন সব বিপদ বা গুরুত্বপূর্ণ তথ্য গুলোকে নিরাপদে রাখতে আজকের পোস্টি সম্পূূণ পড়ে শেষ করবেন। এবং প্রিয়জনের সাথে পোস্টি শিয়ার করতে ভুলবেন না।


আজকে যেই কোড শিখাব এটি একবার এড করে নিলে যে কেউ চাইলে আপনার ফোন থেকে কোন গুরুত্বপূর্ণ নাম্বার, এসএমএস, কললিস্ট ইত্যাদি ফরওয়ার্ড বা শিয়ার করতে পারবে না। এবং আপনার কোন ক্ষতিও করতে পারবে না। তো কোডটির কাজ আমি দুই ভাবে শিখাব। একটা হল সরাসরি কোড বসিয়ে ফোনকে নিরাপাদে রাখা। অন্যটি হল কোড দিয়ে না হলে,ফোনের সেটিং এ গিয়ে ফোনকে নিরাপদে রাখা।



• কোড 

প্রথমে মোবাইলের ডায়লপ্যাডে চলে আসুন এবার এই কোডটি দিয়ে সাবমিট করুন। আপনি চাইলে নির্দিষ্ট কোন সিমে বা উভয় সিমে কোডটি বসাতে পারেন। কোডটি হল *#67# কিডটি দিয়ে যে কোন সিম সিলেক্ট করে ওকে করুন। তাহলে দেখবেন এরকম কতগুলো অপশন দেখাবে।



যেখানে Not forwarded লেখা রয়েছে। তার মানি আপনার সিস্টেমটা অফ আছে আর আপনি নিরাপদ। কোডটি সপ্তাহে বা মাসে একবার করে সাবমিট বা চেক করুন এতে নিরাপদে থাকবেন।



• সেটিং

যারা কোডটি বসিয়ে কাজ করতে পারছেন না তারা চাইলে এভাবে কাজটি করতে পারেন। প্রথমে মোবাইলের ডায়াল প্যাডে চলে আসুন এবার ডান পাশের ওপরের বা নিচের 3ডট দাগ গুলোতে ক্লিক করুন। সেখান থেকে setting অপশনে চলে আসুন। এবার একটু নিচে More setting একটা অপশন পাবেন সেটা ক্লিক করলে Call forwarding একটা অফশন পাবেন। সেখানে ক্লিক করলে Voice call and video call একটা অপশন পাবেন। এখন Voice call অপশনে ক্লিক করলে কতগুলো অপশন দেখতে পাবেন।



এদের নিচে লেখা আছে Turned off তারমানি আপনি নিরাপদ। কিন্তু যদি দেখেন কোথাও Turned off অপশনের জায়গায় কোন নাম্বার আছে তাহলে বুঝবেন উনি আপনার তথ্য চুরি করছে। তখন তাকে ওখানে থেকে ব্লক করে দিলে নিরাপদ হয়ে যাবেন। আসা করি বুঝতে পারছেন। এরকম আরও মজার মজার ও গুরুত্বপূর্ণ পোস্ট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।


টপিক ট্যাগ:

ফোন কে নিরাপদ রাখার উপায়। বিকাশ কে নিরাপদ রাখার উপায়, রকেট কে নিরাপদ রাখার উপায়। নগদকে নিরাপদ রাখার উপায়, হ্যাকিং থেকে বাঁচার উপায় হ্যাকারের হাত থেকে বাঁচার উপায়। ফোনের সেরা দুটি কোড। রবি সিমের কোড, ইয়ারটেল সিমের কোড, গ্রামীন সিমের কোড, বাংলালিংক সিমের কোড।

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies