Type Here to Get Search Results !

তেল ছাড়া ফুচকা ভাজুন। সবাই অবাক/ফুচকা তৈরি রেসিপি

ফুচকা

ফুচকা তৈরি

রাস্তার মোড়ে ফুচকা (Fuchka) কাকুর দোকানে সবাই ছুটে যাই এক প্লেট ফুচকার স্বাদ নিতে। বিশেষ করে সারা পৃথিবী জুড়ে যেকোন দেশের মেয়েদের কাছে ফুচকা (Fuchka) অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠেছে। জীবনে কখনও ফুচকা (Fuchka) খাননি এমন মেয়ে হয়ত খুঁজে পাওয়া একটু কষ্ট কর। 


শহরে যদিও সবসময় ফুচকা (Fuchka) সচারচর পাওয়া যায়, গ্রামগজ্ঞে কিন্তু ঠিক তার উল্টো, এখানে সাধারণত ভিবিন্ন হাটের দিন ফুচকা (Fuchka) পাওয়া যায়। একেক গ্রামগজ্ঞে একেকদিন হাট বসে আর এই হাটগুলো সপ্তাহে ২ দিন হয়ে থাকে। কিন্তু ফুচকা (Fuchka) এতটাই জনপ্রিয় যে এটি খেতে হাটের জন্য অপেক্ষা করতে কারবা মন চাইবে। তাই হয়ত অনেকেই এই সমস্যা সমাধাণের জন্য বাসায় ফুচকা (Fuchka) বানানোর প্যক্টিস করছেন। বা বাসায় ফুচকা (Fuchka) বানিয়ে যে কোন সময় ফুচকার (Fuchka) অসাধারণ স্বাধ নিচ্ছেন। 


আমরা সবাই হয়ত জানি যে, কোন কিছু ভাজতে তেলের প্রয়োজন হয়। বিশেষ করে ফুচকা (Fuchka) ভাজতে অনেক তেল লাগে। কিন্তু বর্তমানে তেলের দাম অনেক ছড়া, অথবা অনেকেই তেলের তৈরি কোন কিছু ক্ষেতে ভয় পান বা পছন্দ করেন না। তাই তাদের জন্য আজকের পোস্টি হতে যাচ্ছে অসাধারণ একটি পোস্ট, কারণ আজ আলোচণা করব কিভাবে তেল ছাড়া ফুচকা (Fuchka) ভাজা যায়।



তেল ছাড়া ফুচকা (Fuchka) ভাজতে প্রথমে ১কেজি বা তার একটু বেশি লবন নিয়ে নিন। এবার ঐ লবনকে একটি কড়াইতে করে গরম করে নিন। লবন গরম হয়ে গেলে এবার আস্তে আস্তে ফুচকা (Fuchka) গুলো লবন দিয়ে নাড়াতে থাকুন। দেখবেন খুব অসাধারণ ভাবে ফুচকা (Fuchka) গুলো ফুলে উঠবে থাকবে। 



এবার ফুচকা (Fuchka) গুলো হয়ে গেলে লবন থেকে তুলে নিন। এভাবে আপনি যে কোন সময় ফুচকা (Fuchka)ভেজে নিতে পারেন। অনেক হয়ত মনে করবেন লবন ভাজাতে ফুচকা (Fuchka) গুলো অনেক বেশি লবনাক্ত হয়ে যাবে। মোটেও তা হবে না, আপনি একবার এভাবে ফুচকা (Fuchka) ভেজে দেখুন দেখবন ফুচকার (Fuchka) কোন গুণ নষ্ট হচ্ছে না। আপনার ফুচকা (Fuchka)গুলো তেলে ভাজার মতই ভাজা হয়ে যাচ্ছে। 


বন্ধুরা কেমন লাগল আমাদের আজকের পোস্টি অব্যশই কমেন্ট এ জানাবেন এরকম আরও মজারমজার পোস্ট পেতে আমাদের পোস্টের পাশে থাকা বেল আইকনটি (ঘন্টাটি) প্রেস করে দিন ধন্যবাদ।

টপিক 

ফুচকা তৈরি
ফুচকা তৈরির রেসিপি
ফুচকা ইংরেজি
ফুচকা বানান
ফুচকা ভাজা
ফুচকার দাম 
ফুচকার ব্যবসা 
Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies