Type Here to Get Search Results !

হারিয়ে যাওয়া মোবাইল খুঁজে পাওয়ার ১০০% কার্যকরী উপায় ২০২২

 

মোবাইল, ফোন


হারিয়ে যাওয়া ফোন খুঁজে পাওয়া বা হারিয়ে যাওয়া ফোনের লোকেশন দেখা সত্যিই একটা স্বপ্নের ব্যাপার। আমার প্রায় সময় ইউটিউবে, গুগলে কিংবা ফেইসবুকে বিষয় গুলো নিয়ে অনেকের অনেক ধরণের টিক্স উপায় অবলম্বন করে দেখেছি, কিন্তু কিছুইতে সঠিক তথ্য বা সঠিক উপায় খুঁজে পাইনি।


এর কারণে হয়ত আপনি আমার পোস্টির ওপরে বিশ্বাস যোগাতে পারছেন না যে, এটা কি সত্য নাকি মিথ্যা। আবার অনেকে চিন্তা করছেন সত্যিই কি হারিয়া যাওয়া ফোনের লোকেশন বের করা যায়?  তাদের সবার প্রশ্নের উত্তের আমি বলব হ্যা সম্ভব। তবে এই পোস্টি অব্যশই মনোযোগ সহকারে পড়তে হবে তবেই সম্ভব।



আমি সব সময় চেষ্টা করি সঠিক ইনফরমেশন আপনাদের সাথে শিয়ার করার তাই অব্যশই আমাদের সাথেই থাকবেন। তো চলুন শুরু করি।


প্রথমে ফোনের সেটিং অপশনে চলে যাবেন সেখানে একটা অপশন পাবেন Security অপশনটাতে ক্লিক করলে আরেকটা অপশন পাবেন Find my device

তারপর এই অপশনে ক্লিক করলে আরেকটা অপশন দেখতে পাবেন নিচের চিত্রের মতো


হারিয়ে যাওয়া ফোন



এবার এখান থেকে ওপরের এরো চিহ্ন দিয়ে দেখানো অপশনটা On করে দিন। তারপর একটু নিচে দেখবেন দুটা অপশন Find my device app এবং Find my device web এখন আপনি দুই ভাবে আপনার হারিয়ে যাওয়া ফোনটি খুঁজে পেতে পারেন। এন্ড্রোয়েড অ্যাপ ব্যবহার করে আরেকটি হল অয়েব সাইটের মধ্যমে হারিয়ে যাওয়া ফোনের লোকেশন খুঁজে পাবেন। তো আমি অ্যাপে দেখিয়ে দিচ্ছি এতে আপনাদের সুবিধা হবে। 



এখন Find my device app অপশনে ক্লিক করলে আপনাকে গুগল প্লে স্টোরে নিয়ে যাবে। সেখান থেকে তাদের দেখানো অ্যাপটি ইন্সটল করে নেন।


আর যাদের সেটিং এ গিয়ে অ্যাপটি পাবেন না। তারা গুগল প্লে স্টোরে গিয়ে লিখুন Find my device তাহলে সবার প্রথমে অ্যাপসটি পেয়ে যাবেন। সেটি ইন্সটল করে নিন। এবার অ্যাপসটি অপেন করুন তাহলে আপনার সামনে আপনার সকল জিমেইল দেখাবে। এখন আপনি যেই জিমেইলটি দিয়ে কানেক্ট করতে চাচ্ছেন সেটি সিলেক্ট করে Continue as New অপশনে ক্লিক করুন। তারপর আপনাকে আপনার জিমেইলের পাসওয়ার্ড দিতে বললে পাসওয়ার্ড দিয়ে Sing অপশনে ক্লিক করুন। তাহলে আপনার সামনে আপনার ডিভাইসটির লোকেশন শো করবে। 



হারিয়ে যাওয়া ফোন



এভাবে আপনি আপনার হারিয়ে যাওয়া ফোনটি খুঁজে পেতে পারেন। এখন যদি আপনার লোকেশনের ওপর ক্লিক করেন তাহলে গুল ম্যাপে নিয়ে যাবে সেখান থেকে আপনার ডিভাইসে ট্রেক করতে পারেন।



• অ্যাপসটি কিভাবে কাজ করে

ধরুণ আপনার ডিভাইসটি হারিয়ে গেছে এখন আপনি যেই জিমেইল দিয়ে অ্যাপসটি অপেন করছেন, সেই জিমেইল দিয়ে যদি অন্য কোন ফোনে অ্যাপসটি অপেন করেন তাহলে আপনার ডিভাইসটির লোকেশন দেখতে পাবেন। আপনার ডিভাইসটি কোথাই অবস্থান করছে কত % চার্জ আছে সব ইনফরমেশন দেখতে পাবেন। সেটি ধরে আপনার হারিয়ে যাওয়া ডিভাইসটি খুঁজে পাবেন।


আরো পড়ুন : এন্ড্রয়েড ফোন ভালো রাখার উপায়



টপিক ট্যাগ

হারিয়ে যাওয়া ফোনের লোকেশন

কিভাবে হারিয়ে যাওয়া ফোন খুঁজে পাবেন

মোবাইল হারিয়ে গেলে কি করবেন?

কিভাবে ফোন ট্রাক করবেন

কিভাবে অন্য কারো লোকেশন দেখতে পাবেন

লোকেশন বের করার উপায়

হারিয়ে যাওয়া ডিভাইস খুঁজে পাওয়ার উপায়

হারিয়ে যাওয়া মোবাইল খুঁজে পাওয়ার বেষ্ট উপায়


How to find your lost device 

How to find my device

What i will do if i lost my device

How to track your device

How to see someone location 

Best tips to find your lost device 

Tags

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ
* Please Don't Spam Here. All the Comments are Reviewed by Admin.

Top Post Ad

Below Post Ad

Hollywood Movies